Mamata Banerjee: 'গ্রামে গ্রামে ঢুকছে BSF', নাগাল্যান্ড কাণ্ডের কথা মনে করিয়ে সতর্ক করলেন মমতা
Mamata Banerjee (Photo Credit: Twitter)

কলকাতা, ৭ ডিসেম্বর: নাগাল্যান্ড (Nagaland) কাণ্ডের কথা মনে করিয়ে প্রশাসনিক কর্তাদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM  Mamata Banerjee)। কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে মমতা বললেন, "বিএসএফ (BSF) মাঝে মধ্যে ঢুকে যায় গ্রামে গ্রামে। এই অভিযোগটা আমার কাছে এসেছে। তাদের অত্যাচারেরও অভিযোগ আসে। ভোটের সময় ভোটের লাইনেও তাদের দেখা যায় ওদের। তোমরা কি কখনও ওদের ডিজির সঙ্গে কথা বলেছো? এটা ডিজির সঙ্গে ডিজি কথা বলবে।"কর্ণজোড়া থেকে উত্তর দিনাজপুর-দক্ষিণ দিনাজপুর- এই দুই জেলার জন্য বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা।

মমতা এই অনুষ্ঠানে বলেন, "নাগাল্যান্ডে সবাই দেখলে তো কি সমস্যাটা হল! আমরা শীতলকুচিতেও দেখেছি! কদিন আগে কোচবিহারে ৩ জন গুলিতে মারা গিয়েছে। স্থানীয় পুলিসকে না জানিয়ে কোনও সংঘাত হোক এটা আমি চাই না। তাই পুলিসকেসব সময় সতর্ক হতে হবে। আর আমাদের অনেক আইসি ভাবে, না না ওদের ছেড়ে দাও। কেন! বিডিওদেরও আমি বলব, একটি অ্যালার্ট থাকবেন। কোনও অভিযোগ এলেই সঙ্গে সঙ্গে আইসিকে নিয়ে এলাকায় যাবেন। এলাকার পরিদর্শন করবেন। বলে দেবেন, এটা আপনাদের জুরিডিকশনের মধ্যে পড়ে না।"আরও পড়ুন: বোলপুরে সাক্ষাৎ, মমতা ‘দিদি’কে চপ-মুড়ি দিলেন 'কেষ্ট' অনুব্রত মণ্ডল

কালিয়াগঞ্জে ইন্ডাস্ট্রিয়াল হাব বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন। জল প্রকল্পে সবার সেরা বাংলা বলেও দাবি করলেন মমতা। মত্সজীবীদের জন্য বিশেষ কার্ড দেওয়া হবে বলেও মমতা জানান। দুয়ারে সরকার প্রকল্পে উপকৃত হয়েছেন রাজ্যের তিন কোটি মানুষ। এমন কথাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা। বাংলার নিজস্ব ডেয়ারি হচ্ছে বলেও তিনি জানান। তাঁতিদের জন্য ৩ বছরের সরকারি অর্ডার দেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি। সেখানে শীঘ্রই পুরভোট হবে বলে মমতা বলেন।