WB Assembly Elections 2021: শীতলকুচির আহতদের সঙ্গে দেখা করতে বুধবারেই উত্তরবঙ্গে মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Social Media)

কলকাতা, ১৩ এপ্রিল: গত ১০ এপ্রিল রাজ্যের চতুর্থ দফা নির্বাচনে কোচবিহরের শীতলকুচির ১২৬ নম্বর বুথে গোলমাল লেগেছিল। সেখানে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজন সাধারণ বাসিন্দার মৃত্যু হয়। এই ঘটনায় আহত হয়েছিলেন তিনজন। আগামী কাল বুধবার আহতদের দেখতে মাথাভাঙা হাসপাতালে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকাল সোমবার নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য ব্যান করেছে। আজ রাত আটটা পর্যন্ত সেই ব্যানের সময়সীমা চলবে। তারপরেই রাত আটটা থেকে অভিনেতা প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তীর সমর্থনে বারাসত স্টেডিয়ামে সভা করবেন তৃণমূলনেত্রী। এরপর সুজিত রায় তাপস মুখার্জির সমর্থনে বিধাননগরে সভা করবেন তিনি। এমনিতে বারাসতের সবার নির্ধারিত সূচি ছিল সোমবার দুপুর দেড়টায়। আরও পড়ুন-Kumbh Mela 2021: কুম্ভমেলায় কোভিড, আক্রান্ত ১০২ জন পুণ্যার্থী

প্রদানমন্ত্রী ওদিন বেলা তিনটেয় বারাসতে জনসভা করবেন, এই অজুহাতে কমিশন মমতার সভা বাতিল করে। মঙ্গলবার একই সময়ে জনসভা হবে ঠিক হলেও নির্বাচন কমিশনের নির্দেশিকার জেরে তা আর হয়নি। এদিন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই সন্ধ্যায় বারাসতের উদ্দেশে রওনা দেবেন তিনি সাতটা নাগাদ সভামঞ্চে পৌঁছে ফের ধরনায় বসবেন। আটটাতে ব্যানের সময়সীমা শেষ হলে প্রচার শুরু করবেন। গত শনিবার শীতকুচিতে গুলি চালনার ঘটনায় অমিত শাহর হাত আছে বলে অভিযোগ করেছিলেন মমতা। এরপরেই রাহুল সিনহা, দিলীপ ঘোষ বলেন বাকি চার দফায় আরও অনেক শীতলকুচির হুমকি দিয়েছেন। রাহুল সিনহা তো চারজনের বদলে নিরাপত্তা বাহিনীর আটজনকে খুন করা উচিত বলে মনে করেন। ইতিমধ্যেই রাহুল সিনহাকে তাঁর বক্তব্যের কারণে ৪৮ ঘণ্টার জন্য ব্যান করেছে নির্বাচন কমিশন। দিলীপ ঘোষকে নোটিস পাঠানো হয়েছে।

শনিবার বিকেলে শীতলকুচির ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন নিহতদের পরিবার বর্গের সঙ্গে কথা বলতে রবিবার শীতলকুচিতে আসছেন তিনি। এদিকে শনিবার রাতে কমিশন নির্দেশিকা জারি করে জানিয়ে দেয়। ৭২ ঘণ্টার মধ্যে কোনও রাজ্যে বা কেন্দ্রীয় স্তরের রাজনৈতিক নৈতৃত্ব শীতলকুচিতে যেতে পারবেন না। সেই নির্দেশিকা উঠছে আগামী কাল। তাই সকালেই মাথাভাঙার উদ্দেশে রওনা দেবেন তৃণমূলনেত্রী। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের সঙ্গে দেখা করে চলে যাবেন জলপাইগুড়ির ধূপগুড়িতে সেখানে তাঁর সভা করার কথা।