Mamata Banerjee: অবিলম্বে কলকাতা থেকে আন্তর্জাতিক বিমান বন্ধ করা হোক, নরেন্দ্র মোদিকে বললেন মমতা ব্যানার্জি
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Credits: PTI)

কলকাতা, ২০ মার্চ: করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণ পরিস্থিতির মোকাবিলায় একযোগে কাজ করতে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেই বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বৈঠকের পর নিতান্তই হতাশা প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে বেরিয়ে তিনি জানালেন, “প্রধানমন্ত্রীকে রাজ্যের পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়েছি। তিনি সব নোট করে নিয়েছেন। তবে কোনও আশ্বাস দেননি।” মমতা ব্যানার্জি কলকাতা থেকে আন্তর্জাতিক বিমান (International flights) ওঠা-নামা বন্ধ করার দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে।

২২ মার্চ রবিবার থেকে এদেশের কোনও বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান নামবে না। কিন্তু এই সময়ের মধ্যেই বিদেশ থেকে বহু বিমান দেশের মাটি ছুঁয়েছে। দেখা যাচ্ছে বিদেশ থেকে বাসিন্দাদের থেকেই দেশের বিভিন্ন রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। কলকাতাতেও লন্ডন থেকে ফেরা দুই যুবকের দেহে মারণ ভাইরাস পাওয়া গেছে। আর আন্তর্জাতিক বিমান নিয়েই ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: Coronavirus In Kolkata: হোম কোয়ারান্টিনের প্রোটোকল মেনে চলছিলেন না, দুই মহিলাকে হাসপাতালে ভর্তি করল কলকাতা পুলিশ

বৈঠকের পর মমতা ব্যানার্জি বলেন, "কেন ২২ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করা হবে? এটি অবিলম্বে বন্ধ করা দরকার। আমরা সম্মেলনে এই বিষয়ে বলেছি।" এছাড়া দ্রুত করোনাভাইরাস শনাকক্তরণে রাজ্যের সাতটি ল্যাব এবং কয়েকটি বেসরকারি ল্যাবকে অনুমতি দেওয়ার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। জনসচেতনতায় এ রাজ্যে যে মহামারি আইন জারি হয়েছে, তাও মোদিকে জানিয়েছেন মমতা। এছড়া অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের জন্য রিলিফ ফান্ড তৈরিরও দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।