Coronavirus In Kolkata: হোম কোয়ারান্টিনের প্রোটোকল মেনে চলছিলেন না, দুই মহিলাকে হাসপাতালে ভর্তি করল কলকাতা পুলিশ
করোনাভাইরাস (Photo Credit: IANS)

কলকাতা, ২০ মার্চ: স্বেচ্ছায় গৃহবন্দি না হলে বলপ্রয়োগ করা হবে। আজই বিদেশ ফেরতদের চরম বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। আর তারপরই কলকাতা পুলিশ (Kolkata Police) দুই বিদেশ ফেরত মহিলাকে হাসপাতাল ভর্তি করে। কারণ এই দুই মহিলা হোম কোয়ারান্টাইনে (home quarantine) থাকার প্রোটোকল সঠিকভাবে মেনে চলছিলেন না। আজ এই খবর জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা (Anuj Sharma)। দুই মহিলা বালিগঞ্জের একটি আবাসনে থাকেন। টুইটে তিনি লেখেন,"বিদেশ থেকে ফিরে আসার পর হোম কোয়ারান্টিনের প্রোটোকল মেনে চলছিলেন না। তাই বালিগঞ্জের একটি আবাসন কমপ্লেক্স থেকে পুলিশ দুই মহিলাকে হাসপাতালে স্থানান্তরিত করেছে।"

কলকাতায় এখনও পর্যন্ত দুই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিদেশ থেকে ফেরার পর তাঁরা শহরের যত্রতত্র ঘুরে বেরিয়েছেন। দ্বিতীয় আক্রান্ত যুবক লন্ডন (London) থেকে ফিরে বিমানবন্দরে তাঁকে বলে দেওয়া হয়েছিল, তিনি যেন বাড়িতে পর্যবেক্ষণে থাকেন। পরবর্তী ১৪ দিন বাড়ি থেকে না বেরোনোর নির্দেশ দেওয়া হয়েছিল। অথচ নিয়মকানুনের তোয়াক্কা না করেই কলকাতায় বেপরোয়া ভাবে ঘুরে বেরিয়েছেন লেক রোডের এই তরুণ। তাঁর শরীরেই শুক্রবার মিলল করোনাভাইরাসের অস্তিত্ব। এই মুহূর্তে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ২২ বছরের ওই যুবক। আরও পড়ুন: Second Coronavirus Victim in Kolkata: শহর কলকাতার বুকে যত্রতত্র ঘুরে বেড়িয়েছেন দ্বিতীয় করোনা আক্রান্ত তরুণ

এর আগে লন্ডন ফেরত ১৮ বছর বয়সী এক যুবকের দেহে মেলে করোনাভাইরাস। তাঁর বাবা চিকিৎসক ও মা নবান্নের আমলা। এরপরও প্রবল গাফিলতিতে যেখানে সেখানে ঘুরে বেড়ায় এই যুবক। বেলেঘাটা আইডিতে যেতে বলা হলে তাও যায়নি সে। তাঁর ও পরিবারের ভূমিকা নিয়ে নিন্দার ঝড় ওঠে, ক্ষুব্ধ হন খোদ মুখ্যমন্ত্রীও।