Mamata Banerjee: 'আপনারা নিজেদের অসহায় মনে করবেন না', দ্রুত ভিন রাজ্যে আটকে পড়া বাসিন্দাদের ফেরাতে টুইটবার্তা মমতা ব্যানার্জির
Photo Source: Twitter

কলকাতা, ২৭ এপ্রিল: লকডাউনের (Lockdown) জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া রাজ্যের বাসিন্দাদের নিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। রাজ্যের পরিযায়ী শ্রমিক, ছাত্রছাত্রী ও অন্যান্য বাসিন্দাদের নিয়ে চিন্তায় মুখ্যমন্ত্রী। যারা ভিন রাজ্যে (Different States) পড়েছেন তাদের ফিরিয়ে আনার জন্য পদক্ষেপ নেবে রাজ্য। তিনি নিজে এই বিষয়টি তদারকি করবেন বলেও জানান। নিজেদের অসহায় মনে করবেন না, খুব দ্রুত ফিরিয়ে আনার কাজটি শুরু করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

টুইটারে তিনি লেখেন, "লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন এ রাজ্যের বহু বাসিন্দা। তাঁদের বাড়ি ফেরানোর জন্য সবরকম সহযোগিতা করবে রাজ্য প্রশাসন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। আমি যখন আছি, তখন নিজেদের অসহায় ভাববেন না। এই কঠিন সময়ে আমরা পাশে আছি। ব্যক্তিগতভাবে পরিস্থিতির ওপর নজর রাখছি। ওঁদের ফিরিয়ে আনতে সবরকম চেষ্টা করা হবে। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়েছে।" তিনি আরও লেখেন-"সবাইকে সাহায্য করার একান্ত চেষ্টা করছি। কোটায় আটকে পড়া বাংলার পড়ুয়াদের ফিরিয়ে আনার উদ্যোগ শুরু হয়েছে।" আরও পড়ুন, লকডাউনের মেয়াদ কি বাড়ছে? রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় প্রধানমন্ত্রী

 

পশ্চিমবঙ্গের বহু শ্রমিক, ছাত্র-ছাত্রী, অন্যান্য কর্মরত বাসিন্দারা যাঁরা আটকেপড়েছেন ভিন রাজ্যে তাঁরা নিজের রাজ্যে ফেরত আসার জন্য মরিয়া হয়ে রয়েছেন। পরিযায়ী শ্রমিকরা পকেটে কয়েক টাকা সম্বল নিয়েই হাঁটা দিয়েছেন নিজেররাজ্যে ফিরে যাওয়ার উদ্দেশে। এতে রাস্তাতেই মৃত্যু হচ্ছে বহু মানুষের। বাইরে থেকে আতঙ্কে দিন কাটাচ্ছেন বহু মানুষ। ভিডিওতে কিংবা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বারবার ফিরিয়ে নেওয়ার আর্জি জানাচ্ছেন আটকে পড়া বাসিন্দারা। দ্রুত তাদের ফিরিয়ে আনতে উদ্যোগী মমতা ব্যানার্জি।

এদিকে আজ দেশের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের (Chief Ministers) সঙ্গে ভিডিও কনফারেন্সের (Video Conference) মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। লকডাউন কবে শেষ হবে আরও মেয়াদ বাড়ানো হবে কিনা তা নিয়ে আলোচনার জন্য সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি ভিডিও সম্মেলন করছেন। ANI-র খবর অনুযায়ী, বিহার, ওড়িশা, গুজরাত, হরিয়ানা, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশ এবং পুডুচেরির কেন্দ্রশাসিত অঞ্চল আজ প্রধানমন্ত্রীর কাছে তাদের বক্তব্য রাখবেন। ভিডিও কলে যোগ দিতে দেখা যায়নি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আপাতত প্রশ্ন কবে শেষ হবে লকডাউন?