PM Holds Video Conference With Chief Ministers: লকডাউনের মেয়াদ কি বাড়ছে? রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় প্রধানমন্ত্রী
রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক প্রধানমন্ত্রীর (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৭ এপ্রিল: দেশের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের (Chief Ministers) সঙ্গে ভিডিও কনফারেন্সের (Video Conference) মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।লকডাউন কবে শেষ হবে আরও মেয়াদ বাড়ানো হবে কিনা তা নিয়ে আলোচনার জন্য সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি ভিডিও সম্মেলন করছেন। ANI-র খবর অনুযায়ী, বিহার, ওড়িশা, গুজরাত, হরিয়ানা, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশ এবং পুডুচেরির কেন্দ্রশাসিত অঞ্চল আজ প্রধানমন্ত্রীর কাছে তাদের বক্তব্য রাখবেন। ভিডিও কলে যোগ দিতে দেখা যায়নি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর রেডিও অনুষ্ঠান 'মন কি বাত'-এ নভেল করোনভাইরাসের বিরুদ্ধে তিনি বলেন, "করোনার বিরুদ্ধে দেশবাসী একযোগে লড়ছে। এই লড়াইয়ের চর্চা একদিন হবে। তিনি বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে ভারতের লড়াই জনগণ দ্বারা চালিত। এবং যারা প্রথম সারিতে রয়েছেন তাঁদের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "করোনাভাইরাসের বিরুদ্ধে ভারতের লড়াই জনগণ দ্বারা চালিত। এই লড়াই জনগণ ও প্রশাসন একসঙ্গে লড়ছে। সৈনিক হিসাবে প্রতিটি নাগরিকই এই যুদ্ধ করে চলেছে।" আরও পড়ুন, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁল ২৭,৮৯২; মহারাষ্ট্রে করোনার কবলে ৮ হাজার ৮৬৮

সোমবার ভারতে মোট করোনা আক্রান্তের (Coronavirus Cases) সংখ্যা ২৭ হাজার ৮৯২। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, ২০ হাজার ৮৩৫ জন এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন চলেছেন। সুস্থ হয়ে ইতিমধ্যেই বাড়িতে ফিরেছেন ৬ হাজার ১৮৪ জন। করোনার বলি এখনও পর্যন্ত ৮৭২ জন। মৃতদের একদন বিদেশি, দেহ পাঠানো হয়েছে তাঁর দেশে। মহামারী করোনায় সবথেকে খারাপ অবস্থায় মহারাষ্ট্র। সোমবার সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছুঁয়ে ফেলল। গুজরাটে মোট আক্রান্ত ৩ হাজার ৩০১। দিল্লিতে আক্রান্ত ২ হাজার ৯১৮। রাজস্থানে মোট আক্রান্ত ২ হাজার ১৮৫ অন্যদিকে মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৬।

মহামারি করোনাকে রুখতে দেশজুড়ে চলছে দ্বিতীয় পর্যায়ের লকডাউন। এমতা বস্থায় দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক সারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে করোনার ভয়াবহতা রুখতে এমনই দুই বৈঠক বিভিন্ন রাজ্যের সঙ্গে করেছেন তিনি। প্রথমে করোনাকে রুখতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। পরে তা বাড়িতে ৩ মে পর্যন্ত করা হয়। আজকের বৈঠকে লকডাউন বাড়ানোর পর্যালোচনা হবে। এই পরিস্থিতি থেকে কীভাবে বেরনো যায় আর কীভাবেই ফের লকডাউন বলবৎ হতে পারে সেসব নিয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।