দুর্গাপুজো নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি-র, টুইটে পুজো কমিটিদের বার্তা দিদির
মমতা ব্যানার্জি। (Photo Credits: PTI)

কলকাতা, ১১ অগাস্ট: কলকাতার বিভিন্ন দুর্গাপুজো কমিটিকে কর দেওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে। আর এই বিষয়ে টুইট করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। আজ, রবিবার দুপুর তিনটে নাগাদ রাজ্যের মুখ্যমন্ত্রী টুইট করে দুর্গাপুজো কমিটির পাশে দাঁড়ান। কর চাপানো হলে তা সংগঠকদের ওপর বাড়তি বোঝা হয়ে যাবে বলে জানালেন মমতা।

টুইটে দিদি লেখেন ,'' উৎসব সকলের। কোনও পুজোতে ট্যাক্স বসানো হোক, আমরা চাই না। এটা সংগঠকদের ওপর একটি বাড়তি বোঝা হবে। বাংলা সরকার গঙ্গাসাগর মেলার ওপর থেকে ট্যাক্স সরিয়ে নিয়েছে। আমাদের দাবি, দুর্গা পুজো ও কমিটিগুলির ওপর কোন রকম ট্যাক্স বসানো চলবে না।''আরও পড়ুন-বারবার বিফ-পর্ক ডেলিভারি করানো হচ্ছে, প্রতিবাদে ধর্মঘটে হাওড়ার জোমাটো ডেলিভারি কর্মীরা

কলকাতার তথা বাংলার দুর্গাপুজো খুব বড় ইস্যু BJP-র কাছে। কলকাতার বিভিন্ন পুজো কমিটির দায়িত্ব নিয়ে দুর্গাপুজোয় দিদির দলের একচেটিয়া রাশ কমাতে চায় বিজেপি। তাই মমতা এবার দুর্গাপুজো নিয়ে বেশ সতর্ক। দলীয় নেতাদের কাছে তৃণমূলের সাফ নির্দেশ, পুজোয় আগের মতই মানুষের সঙ্গে উৎসবে সামিল হতে হবে। মানুষের আনন্দের জন্য ব্যবস্থা করতে হবে।

বিজেপি যাতে কিছুতেই সাম্প্রদায়িকতার বিষ ছড়াতে না পারে তার জন্যও সতর্ক নেতা-মন্ত্রীদের অতিরিক্ত সতর্ক থাকতে বলা হয়েছে। এদিকে,  আগামিকাল, সোমবার ঈদুজ্জোহা উপলক্ষ্যে আগাম শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী। এদিকে, টুইটারে দিদির ঘোষণা, এর প্রতিবাদে আগামী ১৩ই আগস্ট মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে তৃণমূল কংগ্রেসের 'বঙ্গ জননী' শাখা ধর্নায় বসবে। সকাল ১০ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত চলবে এই ধর্না।