Durga Puja 2023: লেকটাউনের শ্রীভূমিতে চলে এলেন মা দুর্গা, শহর জুড়ে যেন পুজোর মরসুম, দেখুন ভিডিয়ো
Maa Durga has arrived in Sreebhumi sporting club. (Photo Credits:X)

কলকাতা, ৮ অক্টোবর: মহালয়া আসতে এখনও সপ্তাহ খানেক বাকি। আর পুজো আসতে তার মধ্যে শহরে পুজো পুজো গন্ধটা জোরালো হয়ে উঠেছে। শহরের বেশ কিছু জায়গায় এখন পুজোর আলো, হোর্ডিং পড়ে গিয়েছে। কিছু জায়গায় প্যান্ডেলের পাশে স্পিকারে গানও চলছে। মহালয়ার আগে আজই শেষ রবিবার। উত্তর থেকে দক্ষিণ-পুজোর বাজার জমে গিয়েছে। হাতিবাগান থেকে গড়িয়াহাট, বেহালা থেকে বেলগাছিয়া, জোকা থেকে দমদম-সব জায়গায় পুজোর কেনাকাটার ভিড়।

শপিং মল, দোকানের পাশাপাশি ফুটপাথে হকারদের থেকেও চুটিয়ে পুজোর বাজার করছে শহরবাসী। দূর থেকে ভেসে আসছে প্যান্ডেলের বাঁশ বাঁধার আওয়াজও। সব মিলিয়ে, কলকাতা এখন পুজোর শহর। আরও পড়ুন-আর ক'দিন পরেই শুরু দুর্গা পুজো, জানুন দেবীর আগমন ও গমন এবার কিসে

দেখুন শ্রীভূমিতে এসে গিয়েছে ঠাকুর, ভিডিয়ো

এর মধ্যে এখন কলকাতার পুজোর সবচেয়ে অন্যতম বড় আকর্ষণ লেকটাউনের শ্রীভূমিতে মণ্ডপে ঠাকুর এসে গিয়েছে। এখন সোনা ও হীরের গহনা পরানো হচ্ছে মা দুর্গা ও তাদের সন্তানদের। ডিজনি ল্যান্ডের থিমে এবার বড় চমক দিতে তৈরি হচ্ছে রাজ্যের মন্ত্রী সুজিত বসুর পুজো শ্রীভূমি। মহালয়ায় শ্রীভূমির পুজোর উদ্বোধনে আসার কথা আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা তথা লিওনেল মেসির প্রিয় ফুটবলার অ্য়াঞ্জেল দি মারিয়া-র। উদ্বোধনে থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ও। গতবার মহালয়ার আগে পিতৃপক্ষেই শ্রীভূমির পুজোর উদ্বোধন হয়ে গিয়েছিল। গতবার শ্রীভূমির দুর্গাপুজোয় থিম ছিল 'ভ্যাটিকান সিটি'।