Lightning killed 6 people in Bengal: মুর্শিদাবাদের ভরতপুর ও সাগরদিঘিতে বাজ পড়ে ৬ জনের মৃত্যু
বাজ( File Pic)

বহরমপুর, ২৮ জুন: মুর্শিদাবাদের (Murshidabad) ভরতপুর (Bharatpur) ও সাগরদিঘিতে (Sagardighi) বাজ (Lightning) পড়ে ৬ জনের মৃত্যু। বাজ পড়ে সাগরদিঘিতে আহত ২ জন। মৃতদের মধ্যে এক মহিলাও রয়েছেন। জানা গেছে, সাগরদিঘিতে খেতে পাঁচ জন কাজ করছিলেন। হঠাত্‍‌ বজ্রবিদ্যুত্‍‌-সহ বৃষ্টি শুরু হলে, তাঁরা সেখানকার এক পাম্পহাউসে আশ্রয় নেন। সেখানেই বাজ পড়ে। ঘটনাস্থানেই মারা যান ৩ জন। ২ জন জখম হন। মৃতদের নাম সমীর মণ্ডল (৩০), ভারতী মণ্ডল (৪০) ও শিবরাম মাহাতো (৪৫)। জখম রাজবুলা মণ্ডল ও তেতরি মাহাতোকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে খেতে কাজ করে বাড়ি ফেরার সময় ভরতপুরে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৩ জনের। গ্রামবাসীরা তাঁদের সংজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকতে দেখেন। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম ইমতিয়াজ আলম (১৯), মতিচাঁদ আলি (৩৭) ও শেফালি শেখ (৫৫)। আরও পড়ুন: Kolkata: উচ্চমাধ্যমিকের পর এবার বাতিলের পথে কলেজ-বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা

শনিবার দুপুর ও সন্ধ্যায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রপাতে এবং বৃষ্টি হয়। কলকাতায় ঘণ্টায় ৮১ কিমি বেগে ঝড় হয়। উত্তরপ্রদেশ এবং বিহারে বাজ পড়ে মৃত্যু হয়েছে ১১৬ জনের। বিহারে মারা গেছেন ৯২ জন। বাকি ২৪ জনের মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশে।