Kolkata: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতা পুলিশের এক অ্যাসিস্টেন্ট কমিশনারের
উদয়শংকর বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter)

কলকাতা, ২১ জুলাই: ফের করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের (Kolkata Police) এক আধিকারিকের। মৃতের নাম উদয়শংকর বন্দ্যোপাধ্যায় (UdayShankar Banerjee)। তিনি কলকাতা পুলিশের সেন্ট্রাল ডিভিশনে অ্যাসিস্টেন্ট কমিশনার পদে ছিলেন। কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। উপসর্গ থাকায় তিনি কোভিড পরীক্ষা করান। তাঁর রিপোর্ট পজিটিভ আসে। এরপর বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সকালে মৃত্যু হয় তাঁর।

সহকর্মীর মৃত্যুতে শোকবার্তায় কলকাতা পুলিশ জানিয়েছে, উদয়শংকর বন্দ্যোপাধ্যায় সেন্ট্রাল ডিভিশনে অ্যাসিস্ট্যান্ট কমিশনার হিসাবে কর্মরত ছিলেন। একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন করোনা-যুদ্ধে। কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ভর্তি হন হাসপাতালে। প্রাণ হারালেন আজ। প্রয়াত সহকর্মীর শোকসন্তপ্ত পরিবারের পাশে আমরা আছি, এবং থাকব সর্বতোভাবে। আরও পড়ুন: Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৮ হাজার ৮৯৮ জন, মৃত্যু ৯৮৩ জনের

কলকাতা পুলিশে এই প্রথম এই পদাধিকারের কোনও কর্তার মৃত্যু হল। এই নিয়ে মোট ৯জন পুলিশকর্মীর মৃত্যু হল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। ২০২০ সালের ৬ জুন করোনায় মৃত্যু হয় কলকাতা পুলিসের সাউথ ডিভিশনের কনস্টেবল সেবাস্তিয়ান খাকা। মৃত্যু হয় শিয়ালদহ ট্রাফিক গার্ডের কনস্টেবল দিলীপ সর্দার ও ইস্ট ট্রাফিক গার্ডের সিভিক ভলান্টিয়ার সুব্রত দাসের। ২৪ জুলাই করোনায় মৃত্যু হয় হেস্টিংস থানার কনস্টেবল কৃষ্ণকান্ত বর্মনের। একই দিনে মৃত্যু হয় কলকাতা ট্রাফিক পুলিশের ইকুইপমেন্ট সেলের অফিসার ইনচার্জ অভিজ্ঞান মুখার্জির।