Kolkata: নিছকই একটা রাজনৈতিক ট্যুর, বিরোধীদের মণিপুর সফর নিয়ে এমনটাই দাবি সুকান্ত মজুমদারের
Photo Credits: ANI

অশান্ত মণিপুর। কতটা অশান্ত এই মণিপুর এবং কি ধরনের হিংসার ঘটনা ঘটেছে তা দেখতে শনিবার বিরোধী পক্ষের তরফে ২১ জনের একটি দল পৌছেছেন মণিপুরে। রবিবার সেই দলের পক্ষ থেকে মণিপুরের রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করা হয়। এবং মণিপুরে যাতে শান্তি প্রতিষ্ঠা করা যায় তার ব্যবস্থা করার আর্জি জানানো হয় বিরোধী দলের পক্ষ থেকে।

এই রাজনৈতিক দলগুলির মণিপুর সফর নিয়ে এবার কটাক্ষ করলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি জানান, এটা কিছুই না শুধুমাত্র একটি রাজনৈতিক ট্যুর।তাদের পশ্চিমবঙ্গে আসা উচিত এবং মালদা এবং কোচবিহারের নির্যাতিতাদের দেখা করা উচিত। মণিপুরে যেটি হয়েছে সেটি রাজনীতির উর্দ্ধে। বিরোধীদের উচিত সংসদে বসা এবং বিষয়টি আলোচনা করা।

মণিপুর নিয়ে বিরোধীদের রাষ্ট্রপতি শাসন জারি করার পাশাপাশি প্রধানমন্ত্রীর বিবৃতিও দাবি করা হয়। তবে এত হট্টগোলের জেরেও কোনভাবেই কথা শুনতে নারাজ কেন্দ্র।এমনকি সংসদে বিরোধীদের পক্ষ থেকে অনাস্থা প্রস্তাবও আনা হয়। প্রধানমন্ত্রীর তরফে বিরোধীদের এই জোটকে সন্ত্রাসবাদী অন্যান্য দলের সঙ্গে তুলনার করা হয়। সামনেই লোকসভা নির্বাচন, তার আগে কেন্দ্র সরকারকে চাপে ফেলতে মণিপুর নিয়ে চাপ বাড়াচ্ছে বিরোধীপক্ষের সংগঠনগুলি। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।