Saltlake Citizens Died: বন্ধ ঘরের ভিতর থেকে উদ্ধার দুই বৃদ্ধের দেহ
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

কলকাতা, ২ এপ্রিল: ভিতর থেকে বন্ধ দরজা। হাক-ডাক করেও মেলেনি কোনও সাড়া। অগত্যা পুলিশকে খবর দিতেই বন্ধ ঘরের ভিতর থেকে মেলে এক বৃদ্ধর মৃতদেহ। সল্টলেক এবং সুকান্তনগরে ঘটেছে দু'টি একই ঘটনা। ঘটনাটির পরই নড়েচড়ে বসেছে বিধাননগর প্রশাসন। বিধাননগর (Bidhannagar) পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী নির্দেশ দিয়েছেন, ওই এলাকায় যে যে বাড়িতে প্রবীণ ব্যক্তিরা একা থাকেন। তাদের একটি তালিকা তৈরি করতে। পাশাপাশি প্রতিদিন তাঁদের কাছে গিয়ে খোঁজ নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

কৃষ্ণা চক্রবর্তী বলেন, "লকডাউনের জেরে পাড়া-প্রতিবেশী ওনার খোঁজ নেননি। এমনকী, কাজের লোকও আসতে পারছেন না কাজে। যার জন্য বাড়ির প্রবীণ ব্যক্তিরা একেবারে অসহায় বোধ করছেন। আমি আমার এলাকার সমস্ত কাউন্সিলরকে বলেছি প্রবীণ ব্যক্তিদের তালিকা তৈরি করতে। প্রতিদিন তাদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হবে।" এই ঘটনাটি ঘটেছে সল্টলেকের এডি ব্লকে। খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর নর্থ পুলিশ স্টেশন। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন বলে জানা গিয়েছে।

অপর ঘটনাটি ঘটেছে সুকান্তনগরে। বছর ৭০-র এক ব্যক্তি রিজার্ভ ব্যঙ্ক অফ ইন্ডিয়া থেকে অবসরের পর একাই থাকতেন ফ্ল্যাটে। ভিতর থেকে বন্ধ ফ্ল্যাটের বাথরুম থেকে উদ্ধার হয়েছে তাঁর মৃতদেহ। তবে কবে তাঁর মৃত্যু হয়েছে সেটি স্পষ্ট নয়। কারণ ওই মৃতদেহ পচন ধরতে শুরু করেছিল বলে জানা গিয়েছে। পুলিশ গিয়ে ওই মৃতদেহ উদ্ধার করে। কাজের সূত্রে ওই ব্যক্তির মেয়ে থাকতেন বিদেশে। ছেলে থাকত হাবড়াতে। গত ৩০ মার্চ শেষ কথা হয় ছেলের সঙ্গে ওই ব্যক্তির। এরপর আর কোনও খোঁজ পাননি বলে জানিয়েছেন ওই ব্যক্তির ছেলে।