Kolkata Kidnapp: কলকাতায় পুলিশের ছদ্মবেশে ব্যবসায়ীকে অপহরণ, মুক্তিপণে ২০ লক্ষ দাবি
Photo Credit ANI

পুলিশের ছদ্মবেশে শহর কলকাতায় অপহরণ (Kidnapp)। দক্ষিণ কলকাতায় এক বারের (পানশালা) সামনে থেকে গানপয়েন্টে অপহৃত হন ব্যবসায়ী (Businessman)। শুক্রবার রাতে হরিদেবপুরের (Haridevpur) কবরডাঙা ক্রসিংয়ের কাছে ওই বার থেকে বের হচ্ছিলেন বছর বাইশের যুবক নীতিন শাহ। ঠিক তখনই বন্দুকের নলের মুখে দাড়ি করিয়ে তাঁকে গাড়িতে তোলেন কয়েকজন দুষ্কৃতী। যে গাড়িতে অপহৃত ব্যবসায়ীকে তোলা হয়েছিল সেই গাড়ির সামনে 'পুলিশ' লেখা স্টিকার লাগানো ছিল বলেও জানা গিয়েছে।

আরও পড়ুনঃ বিধায়ক হোস্টেল থেকে তৃণমূল বিধায়কের নিরাপত্তারক্ষীর দেহ উদ্ধার, রহস্যমৃত্যু ঘিরে উত্তাল ক্যাম্পাস

অপহরণের খবর পাওয়া মাত্রই খোঁজ শুরু করে পুলিশ। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ এবং নীতিনের মোবাইল ফোনের টাওয়ার লোকেশন ট্র্যাক করে কয়েক ঘণ্টার মধ্যেই গাড়িটিকে খুঁজে বের করে হরিদেবপুর থানার পুলিশ। গ্রেফতার হয়েছেন তিন অভিযুক্ত। বিপ্লব পাত্র (৩৩), অশোক মাঝি (৪৬), অরুণাংশু দাস (৪২)। অপহরণের কাজে ব্যবহৃত সাদা স্পরপিও গাড়িটিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। তবে পুলিশের অনুমান, এই ঘটনায় সঙ্গে আরও কয়েজন যুক্ত রয়েছে। তাঁদের তল্লাশি চলছে। কী কারনে এই অপহরণের (Kidnapp) ছক কষেছিল অভিযুক্তরা সেই রহস্য সমাধানের চেষ্টা করছে হরিদেবপুর থানার পুলিশ।

জানা গিয়েছে, শুক্রবার রাতে দুই বন্ধুর সঙ্গে ওই বারে এসেছিলেন আজাদগড়ের বাসিন্দা নীতিন। অভিযোগ, বার থেকে বেরনোর সময়ে মাথায় বন্দুর ঠেকিয়ে কয়েকজন দুষ্কৃতী নীতিনকে গাড়িতে তোলে। মুক্তিপণ হিসাবে তরুণ ব্যবসায়ীর কাছ থেকে ২০ লক্ষ টাকা চাওয়াও হয়েছিল। সেই টাকা না দিলে তাঁকে প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় অভিযুক্তরা।