Jagdeep Dhankhar: 'নাগরিকত্ব আইন কোনও ভারতবাসীর উপরেই কুপ্রভাব ফেলছে না!' মন্তব্য রাজ্যপাল জগদীপ ধনখড়ের
রাজ্যপাল জগদীপ ধনখড় (Photo Credits :ANI)

কলকাতা, ১৮ ডিসেম্বর: 'নাগরিকত্ব আইন কোনও ভারতবাসীর উপরেই কুপ্রভাব ফেলছে না!' আইন (Act) পাশ হয়ে যাওয়ার প্রায় এক সপ্তাহ পেরিয়ে এমনটাই মন্তব্য করলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তাঁর আরও বক্তব্য, তবে মালদা-মুর্শিদাবাদের ঘটনায় তিনি দুঃখিত। কারণ ওইসব এলাকায় ভয়ের কারণ রয়েছে। এই বিষয়ে তিনি ঊর্ধ্বতন আমলা ও ডিজিপিকে ইঙ্গিত দিয়েছেন যে ওই সমস্ত ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলিতে তিনি পরিদর্শনে যাবেন।

মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের বাদানুবাদে প্রথম থেকেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। বরাবরই রাজ্যপাল রাজ্য সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধেই কথা বলে এসেছেন। যেখানে এমনিতেই সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে উত্তপ্ত রাজ্য, সেখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) নাগরিকত্ব আইন বিরোধী মিছিলকে কেন্দ্র করে ক্ষুণ্ণ হয়েছেন তিনি। এমন অভিব্যক্তি প্রকাশ করেছেন প্রকাশ্যেই। কারণ বারবার তলব করা সত্বেও তাঁর সঙ্গে নাকি দেখা করেননি মুখ্যমন্ত্রী। এরপরই রাজভবনে মুখ্যমন্ত্রীকে তলব করে তিনি চিঠি লেখেন মুখ্যমন্ত্রীকে তাঁর সুবিধামতো সময়ে দেখা করতে বলে। মুখ্যমন্ত্রীর দিক থেকে উত্তর আসে “রাজ্য সরকার এবং রাজ্যের সিনিয়র অফিসারদের সমালোচনা করে আপনি ঘন ঘন যে সাংবাদিক বৈঠক করছেন ও টুইট করছেন, তা দেখে আমি খুবই মর্মাহত। আপনি নিশ্চয়ই বুঝবেন যে গোটা দেশে যে পরিস্থিতি চলছে তার নিরিখে রাজ্যে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখাটাই এখন প্রশাসনের মূল লক্ষ্য।” অবশেষে আজ বুধবার মুখ্যসচিব ও ডিজি-র সঙ্গে বৈঠক স্থির হয় রাজ্যপালের। আরও পড়ুন: CM Mamata Banerjee-Governor Jagdeep Dhankhar: মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের চিঠিতে বাদানুবাদ, আলোচনা হবে কিনা তা নিয়ে কাটল না ধোঁয়াশা

কথা অনুযায়ী এদিন দুপুর তিনটে নাগাদ ডিজি ও রাজ্যপাল যান রাজভবনে। বৈঠক হয় মুখ্যসচিব-ডিজিপির সঙ্গে। সেখানেই এমন মন্তব্য করেন রাজ্যপাল (Governor)।