Jagdeep Dhankhar: ব্যক্তিগত আক্রমণের মুখে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ানকে 'কফির আমন্ত্রণপত্র' রাজ্যপাল জগদীপ ধনখড়
Photo Source: ANI

কলকাতা, ২১ ডিসেম্বর: কেশরীনাথ ত্রিপাঠীর পর রাজ্যের রাজ্যপালের দায়িত্ব নেন জগদীপ ধনখড়(Jagdeep Dhankhar)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁকে স্বাগত জানিয়েছিলেন। কিন্তু রাজ্যপালের দায়িত্বে আসার পরেই রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক জটিল হয়ে পড়ে। রাজ্য়পালের ভূমিকাতে যে নবান্নও অসন্তুষ্ট সেটিও প্রকাশ্যে এসেছে একাধিকবার। এবার তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ানের সঙ্গে প্রকাশ্যে বিবাদে জড়ালেন জগদীপ ধনখড়।

কিছুদিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড়কে কটু ভাষায় তীব্র আক্রমণ করেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ান। ডেরেক বলেন, 'ডেরেক একজন সম্মানীয় ব্যক্তি। রাজ্যের রাজ্যপাল প্রতিদিন হাসির খোরাক শোনান আমাদেরকে। রাজ্যপাল হওয়ার সুবাদে তাঁর অন্যান্য যেসমস্ত কাজ রয়েছে। তার মধ্যে এটিও একটা গুরুত্বপূর্ণ কাজ তাঁর কাছে। রাজ্যের মানুষকে হাসানো তাঁর দায়িত্ব কর্তব্যের মধ্যেই পড়ে।' আরও পড়ুন: Indian Railways: আইআরসিটিসি-র খাদ্য তালিকা থেকে বাদ কেরালা, ট্রেনে চড়লে মিলবে শুধু সামোসা কচুড়ি

এই মন্তব্যের পাল্টা জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। ধনখড় টুইটে বলেন, 'কফি খাওয়ার জন্য ডেরেক ও ব্রায়ানকে আমি আমন্ত্রণ জানিয়েছিলাম আগেই। সেই আমন্ত্রণপত্র আমি আবার পাঠাতে চাই তাঁর এই মন্তব্যের পর।' সবমিলিয়ে ফের আলোচনায় রাজ্যপাল।

কিছুদিন আগে কফি হাউসে একেবারে অন্য মেজাজে সাংবাদিকদের কাছে ধরা দেন রাজ্যপাল। কফি খেতে খেতে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানে কোনও অভিমান-অভিযোগ নয়। কফি হাউসের ইতিহাস নিয়ে রীতিমত সাংবাদিকদের সঙ্গে গল্প করেন তিনি। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গেও কফি খাওয়ার ইচ্ছে প্রকাশ করেন তিনি।