Kolkata Rain: প্রত্যাশা মেটাতে হাজির নিম্নচাপ, কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ শুরু বৃষ্টি, সপ্তাহভর বৃষ্টি চলার পূর্বাভাস
নিম্নচাপের প্রভাবে শহরে বৃষ্টি। (Photo Credits: Wikimedia)

কলকাতা, ৬ অগাস্ট: অবশেষে তিনি এলেন। নিম্নচাপ। কলকাতাবাসীর প্রত্যাশা মেটাতে নিম্নচাপের বৃষ্টি শুরু হল। বৃষ্টিভেজা কলকাতা ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও হচ্ছে বৃষ্টি। ঘুম থেকে উঠেই শহরবাসী দেখে আকাশ মেঘলা।  আকাশ কালো করে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি মঙ্গলবার সকালে। বৃষ্টির সঙ্গে বাজও পড়তে থাকে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও কালো মেঘের ঘনঘটা। নিম্নচাপের কারনে সমুদ্র উত্তাল থাকবে।

মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আবহাওয়া অফিস সূত্রে খবর, রাজ্যের উপকূলের চার জেলায় দু-এক পশলা ভারীবৃষ্টির পাশাপাশি মঙ্গল ও বুধবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারীবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন-৩ দিনের শিশুর কর্নিয়া দান করলেন বাবা-মা

বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। সপ্তাহের শেষদিকে পশ্চিমের জেলাগুলিতে ভারীবৃষ্টির সম্ভাবনা। প্রশাসনের পক্ষ থেকে দিঘা,মন্দারমণিতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে । যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মাইক নিয়ে সতর্কতা ও প্রচারিভাযান চালাচ্ছে পুলিশ।

রবিবার বিকেলের পর গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তৈরি হয়েছে নিম্নচাপ। উত্তরপূর্ব বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের হাত ধরে সক্রিয় মৌসুমী বায়ু। এর ফলেই অবশেষে বৃষ্টির দেখা মিলল কলকাতা ও দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতর গত সপ্তাহে জানিয়েছিল, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার জেরে সপ্তাহভর চলবে বৃষ্টি।