Mamata Banerjee On Municipal Election Result: 'মা মাটি মানুষকে আন্তরিক কৃতজ্ঞতা, এই জয় আমাদের বিনয়ী করুক', মমতা বন্দ্য়োপাধ্যায়
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২ মার্চ: ৯৩টি পুরসভায় একচেটিয়া জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। সকালে ভোট গণনা শুরু হওয়ার আধঘণ্টার মধ্যেই চিত্রটা একটু একটু করে স্পষ্ট হয়ে উঠছিল। দিদি ঝড়ের কাছে  রাজ্যের বিরোধীরা ধুলোর মতো উড়ে গেল। একা হিরণ বাতি জ্বালালেও বাংলায় পদ্ম ফুটল না। বামেরা একটি জয় পেয়েছে। এহেন পরিস্থিতিতে দলের নেতা কর্মীদের বিনয়ী হওয়ার পরামর্শ দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

পড়ুন মমতা বন্দ্যোপাধ্য়ায়র টুইট

জয়ের খবর আসতেই টুইট বার্তায় মুখ্যমন্ত্রী জানান, "মা মাটি মানুষের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। তৃণমূল কংগ্রেসের সমস্ত প্রার্থীদের জয়ের জন্য অভিনন্দন। এই বিপুল পরিমাণ জয় আমাদের দায়িত্ববোধ এবং দায়বদ্ধতা আরও বাড়িয়ে দিল। এই জয় আমাদের আরও নম্র করে তুলুক। একত্রে আমরা রাজ্যের শান্তি, সমৃদ্ধি এবং উন্নয়নের লক্ষ্যে কাজ করব।" আরও পড়ুন-West Bengal Municipal Elections Result: অনুব্রতর গড়ে তৃণমূল ঝড়, বীরভূমে ব্রাত্য বিজেপি, বামেরা পেল ১টি আসন

তবে সবচেয়ে বড় খবর হল দীর্ঘ ৪ দশক পর কাঁথি পুরসভা হাতছাড়া হল অধিকারী পরিবারের। অধিকারী পরিবারের সরাসরি কেউ কাঁথি পুরসভায় না লড়লেও, বিজেপি শুভেন্দু অধিকারী-র ঘনিষ্ঠদেরই প্রার্থী করেছিল। কিন্তু কাঁথি পুরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ১৭টিতে জিতে পুরসভা দখল করেছে তৃণমূল, সেখানে বিজেপি জিতেছে মাত্র ৩টি ওয়ার্ডে। বিভিন্ন আসনে শুভেন্দুর নেতৃত্বে লড়া বিজেপি প্রার্থীরা হেরেছেব, সঙ্গে কাউন্সিলর ভোটে লড়ে পরাস্ত হয়েছেন কাঁথি উত্তরের বিজেপি বিধায়ক সুমিতা সিং।

বীরভূমে তৃণমূলের জয়জয়কার। একটি আসন শুধু পেয়েছেন বাম প্রার্থী সঞ্জীব মল্লিক।বাকি সবই তৃণমূলের দখলে। পুরভোটের আগে সিউড়ির ১৫টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় তৃণমূল কমগ্রেস। বাকি ছয়টি আসনে ভোট হয়েছিল। এদিন ফল বেরতেই দেখা গেল সিউড়িতে জয়ী তৃণমূল কংগ্রেস। সাঁইথিয়া পুরসভার ১৬ টি আসনে ভোটের আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। দুবরাজপুরে ১৬ টি ওয়ার্ডের মধ্যে ভোটের আগেই ১১টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। ভোটের ফল বেরলে দেখা গেল বাকি ৫টিতেও জয়ী শাসকদল।