Bashirhat Violence Row: ‘‌আমার যা বলার ছিল আমি বলে দিয়েছি’‌, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে বললেন রাজ্যপাল
বসিরহাট (Photo Credits: ANI)

দিল্লি, ১০ জুন, ২০১৯:‌ বসিরহাটের (Bashirhat)ভোট পরবর্তী হিংসার ঘটনার পর কেন্দ্র রাজ্য সংঘাত চরমে উঠেছে। আইন শৃঙ্খলা নিয়ে রাজ্যকে কড়া বার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এরই মধ্যে রাষ্ট্রপতি শাসন জারির সম্ভাবনা উস্কে দিয়েছিলেন বিজেপি নেতা–নেত্রীরা। সোমবার দিল্লিতে (Delhi)প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)সঙ্গে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির (Keshrinath Tripathi)বৈঠক নিয়েও অনেক জল্পনা তৈরি হয়েছিল। রাজ্যপাল যে মোদীর কাছে নালিশ জানাবেন এই নিয়ে অনেকেই দাবি করতে শুরু করেছিলেন। কিন্তু আজ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সেই প্রসঙ্গে মন্তব্য এড়ালেন রাজ্যপাল।

রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী বলেন,'আমার যা বলার ছিল আমি বলে দিয়েছি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে আমার যা বলার ছিল, সবটাই বলে দিয়েছি। এখন সিদ্ধান্তগ্রহণ সম্পূর্ণরূপে তাঁদের উপর নির্ভর করছে।' প্রশাসনিক বিষয় নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সন্দেশখালি ইস্যুতে রিপোর্ট জমা দেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।আরও পড়ুন, সন্দেশখালির ঘটনায় রাজ্য সরকারকে হুঁশিয়ারি স্বরাষ্ট্র মন্ত্রকের, মোদীর কাছে হিংসার বিবরণ দেবেন রাজ্যপাল

‌সন্দেশখালি কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকের কড়া হুমকির মুখে পড়েছে রাজ্য সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রবিবার উদ্বেগ প্রকাশ করে কড়া বার্তা দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আইন-শৃঙ্খলা রক্ষায় রাজ্য সরকারের ব্যর্থতা স্মরণ করিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সেই বার্তায়। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে রাজ্যকে পরামর্শ দেওয়া হয়, আইনশৃঙ্খলা রক্ষা ও শান্তি ফেরাতে সব ধরনের পদক্ষেপ করুক প্রশাসন। কোনও অফিসারের কাজে গাফিলতি পাওয়া গেলে কড়া ব্যবস্থা নেওয়া হোক।