Mamata Banerjee: মহুয়ার কেন্দ্র থেকে লোকসভা ভোটের প্রচার শুরু মমতা, দেখুন কী বললেন তৃণমূল সুপ্রিমো
Mamata Banerjee (Photo Credit: Facebook)

কৃষ্ণনগর থেকে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ধুবুলিয়ায় আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারের শুরুতে মমতার মুখে ধরা পড়ল মুলত তিনটি ইস্যু-১) বিজেপির কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, ২) সিএএ লাগু করে না দেওয়া, ৩) মোদী সরকারের জনবিরোধী নীতি। মমতা সাফ জানালেন, সিএএ কিছুই বাংলায় লাগু করতে দেওয়া যাবে না।

কৃষ্ণনগর লোকসভায় তৃণমূলের মহুয়া মৈত্র-র প্রতিপক্ষ বিজেপি-র অমৃতা রায়। যাঁকে স্থানীয়রা অনেকেই কৃষ্ণনগরের রাজমাতা বলে ডাকেন। যা নিয়ে বিজেপিকে হুঁশিয়ারির সুরে মমতা বললেন, " ইতিহাসের পাতা ওল্টালে কিন্তু বিপদে পড়ে যাবে।" মমতা এই সভামঞ্চে একটা সময় বলেন, মোদী বাবু মনে হয় ইতিহাস ভুলে গিয়েছেন। অমৃতাকে কেন রাজমাতা বলা হচ্ছে বলেও বিষ্ময় প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তৃণমূল সুপ্রিমো বলেন, " ওঁকে রাজমাতা কেন বলা হচ্ছে? কে রাজা? কিসের রাজমাতা। আসলে আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে। এখনও তো আমরা সবাই প্রজা। রাজা বলে কিছু নেই এখন। নিজেকে রাজা ভেবে থাকলে, রাজপ্রাসাদে থাকুন। মানুষের কাছে মিথ্যা বলবেন না।"

দেখুন ভিডিয়ো

কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সঙ্গে ফোনালাপের অডিয়ো ভোটের প্রচারের অংশ করে নির্বাচনী বধ ভঙ্গ হয়েছে বলেও দাবি মমতার। মহুয়ার পাশে দাঁড়িয়ে তৃণমূল সুপ্রিমো বলেন,"সাংসদ থাকা অবস্থায় ওকে অন্যায়ভাবে তাড়িয়ে দিয়েছিল ওরা। আসলে মহুয়া বিজেপি-র বিরুদ্ধে আওয়াজ তোলে, বেশ জোরে স্পষ্ট কথা বলে। ওই পারবে বিজেপির মুখোশ খুলতে। ওকে আপনারা ভোট দিয়ে জিতিয়ে সংসদে পাঠান।"