Partha Chatterjee: একটা বছর জেলে কাটিয়ে পার্থ চ্যাটার্জি এবার ছাড়া পেতে মুখ্যমন্ত্রী মমতার হস্তক্ষেপ চাইলেন
Partha Chatterjee (Photo Credits: IANS)

কলকাতা, ২৪ জুলাই: নিজেকে ফের নির্দোষ বলে দাবি করেন জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। সোমবার সিবিআইয়ের বিশেষ আদালতে হাজির করানো হয় পার্থ চট্টোপাধ্যায়। আদালত থেকে ফেরার পথে পার্ত চট্টোপাধ্যায় সাংবাদিকদের দেখে বলেন, " এবার আমি জেল থেকে মুক্তি চাই। আমি শুধু চাই আমার মুক্তি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমি আবেদন করব। আমার ওপর অবিচার হচ্ছে। আমি নির্দোষ। অবিলম্বে আমায় জেল থেকে ছাড়া হোক।"

নিজেকে সাংবাদিকদের সামনে অন্তত তিনবার নির্দোষ বলে দাবি করেন পার্থ। সঙ্গে জেল বন্দি তৃণমূলের প্রাক্তন মহাসচিব বললেন, " আমি দলের সঙ্গে আছি। আগামী দিনেও সব পরিস্থিতিতে দলের পাশে থাকবো। শুধু আমি চাই আমায় এবার জেল থেকে ছাড়া হোক। নিজেকে নির্দোষ প্রমাণ করতে গেলে আমার যে লেভেল প্লেয়িং ফিল্ড দরকার হয় সেটা আমি চাইছি। আমি জানি আমি নির্দোষ।" প্রসঙ্গত, গত বছর ২৩ জুলাই মধ্যরাতে রাজ্যের তৎকালীন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে গ্রেফতার করে ইডি। তার আগের দিন পার্থর নাকতলার বাড়িতে হানা দেয় গুরুত্বপূর্ণ নথি পায় বলে দাবি করেছিল ইডি। পার্থর পর তাঁর ঘনিষ্ঠ অপির্তা মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হয়। অর্পিতার বাড়ি থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছিল। আরও পড়ুন-'অযোগ্য সরকার', মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী সংসদে কোনও আলোচনা চাইছেন না, কটাক্ষ অভিষেকের

দেখুন টুইট

জেল বন্দি পার্থ গত এক বছরে যতবার জামিনের আবেদন করেন, ততবার তা খারিজ হয়। পার্থর বিরুদ্ধে শুরুতে তদন্ত যত এগিয়েছিল ততই তার শিক্ষক নিয়োগ দুর্নীতি জড়িত থাকার প্রামণ মিলছিল। তবে পরবর্তীকালে পার্থর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে সরাসরি জড়িয়ে থাকার প্রমাণ জোগাড় করতে হিমশিম খাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্তারা।