Buddhadeb Bhattacharya's Health Update: সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo: Twitter)

কলকাতা, ৯ ডিসেম্বর: সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্যকে (CM Buddhadeb Bhattacharya) দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। আজ দুপুরে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁরে রাখা হয়েছে নন-ইনভেসিভ ভেন্টিলেশনে। এবিপি আনন্দর খবর অনুযায়ী, সিটিস্ক্যানে নিউনোমিয়ার প্যাচ ধরা পড়েছে। তবে করোনা রিপোর্ট নেগেটিভ। হাসপাতালের চিকিৎসক জানান, "উনি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন তার জন্য আমরা চেষ্টা করছি। তাঁর অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা আপাতত ৯৫-এ এসেছে। দুজন চিকিৎসকের টিম গঠন করা হয়েছে। এখনও পর্যন্ত অবস্থা সংকটজনক। এখনও জ্ঞান ফেরেনি।"

বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসায় ৫ সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালে রয়েছেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তী ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। বিকেলেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর অবস্থা নিয়ে উদ্বেগপ্রকাশ করেছিলেন মমতা ব্যানার্জি। পরে তিনি উডল্যান্ডস হাসপাতালে আসেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) টুইটে লেখেন, "এটা শুনে উদ্বিগ্ন যে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি এবং তাঁকে শুভ কামনা জানাচ্ছি।" হাসপাতালে তিনি বলেন, চিকিৎসকেরা চেষ্টা করছেন, দ্রুত সেরে উঠুন উনি। আমরা সবাই পরিবারের পাশে আছি। সরকারি হাসপাতালের চিকিৎসদের প্রয়োজন হলে আমরা পাঠাব। আমরা তৈরি আছি।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharjee Hospitalised: হাসপাতালে ভর্তি বুদ্ধদেব ভট্টাচার্য, উদ্বেগপ্রকাশ করে টুইট মমতা ব্যানার্জির

প্রাক্তন মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখরও। পুজোর সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে যান সস্ত্রীক রাজ্যপাল। শারদ শুভেচ্ছা জানাতেই সেখানে যান তিনি। রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে কথাবার্তা বলেন বলে রাজ্যপাল জানিয়েছিলেন।