Kolkata Airport: করোনার কাঁটা, ফের ৩১ আগস্ট পর্যন্ত দিল্লি, মুম্বই, গুজরাট, তামিলনাড়ুর বিমান বাতিল কলকাতায়
কলকাতা বিমানবন্দর (Photo: Wikimedia Commons)

কলকাতা, ১১ আগস্ট: দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, আমেদাবাদ, চেন্নাইয়ের মতো করোনা বিধ্বস্ত শহরগুলির সঙ্গে এখনই কলকাতায় বিমান চলাচল স্বাভাবিক হচ্ছে না। পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ (amid coronavirus outbreak) কমাতেই উল্লেখিত শহরে কলকাতা বিমানবন্দর থেকে বিমান চলাচল বন্ধের সময়সীমা বাড়িয়ে ৩১ আগস্ট করা হল। অর্থাৎ ৩১ আগস্ট পর্যন্ত এই সব শহরের কোনও বিমান কলকাতায় আসবে না বা কলকাতা থেকে যাবে না। আগে ১৫ আগস্ট পর্যন্ত বিমান চলাচলের উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য। মঙ্গলবার তা বাড়িতে ৩১ আগস্ট করা হল। দেশে হু হু করে করোনার সংক্রমণ বাড়চে। সুস্থতার হার বাড়লেও মৃত্যু মিছিল দীর্ঘায়িত হচ্ছে। এই পরিস্থিতিতে দিল্লি, মুম্বই, তামিলনাড়ু, গুজরাটের মতো রাজ্য থেকে যদি বিমান যাতায়াত করে তাহলে সংক্রমণ বাড়তে পারে।

তাই অসমারিক বিমান পরিবহন মন্ত্রকের কাছে এই কয়েকটি রাজ্য থেকে কলকাতায় আপাতত বিমান চলাচল বাতিল করার আর্জি জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। এর আগে রাজ্যের তরফে জানানো হয়েছে যে, লকডাউনের দিনগুলিতে কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল করবে না। এই দিনগুলি হল ৫ আগস্ট, ৮ আগস্ট, ২০ আগস্ট, ২১ আগস্ট, ২৭ আগস্ট, ২৮ আগস্ট, ৩১ আগস্ট। আরও পড়ুন-Naihati RBC College: ১ টাকায় স্নাতকস্তরে ভর্তির ছাড়পত্র, করোনাকালে অভিনব সিদ্ধান্ত নৈহাটির আরবিসি কলেজ কর্তৃপক্ষের

সরকারি তরফে জানানো হয়েছে, সংক্রমণ কমিয়ে এখনই পরিবেশ পরিস্থিতি ঠিক করা সম্ভব নয়। তাই উপরিউক্ত দিনগুলিতে লকডাউন চালু থাকবে। সেসময় কলকাতা বিমানবন্দরে কোনও বিমান চলাচল করবে না। যে ছটি রাজ্যে সংক্রমণ ছড়িয়েছে, সেখান থেকে বিমানে যাতায়াত করলে শহরের বিপদ বাড়বে। তাই আর কোনও উপায় নেই। ওই ছটি রাজ্যের কোনওটি থেকে কলকাতায় ফিরতে হলে আগে পার্শ্ববর্তী রাজ্যে চলে আসুন। সেখান থেকে বিমানযোগে কলকাতায় ফিরতে পারেন।