Omicron: ওমিক্রন আক্রান্তের খোঁজ বাংলায়, আক্রান্ত আবুধাবি ফেরত মুর্শিদাবাদের ৭ বছরের বালক
Omicron In India (Photo Credit: Twitter)

কলকাতা, ১৫ ডিসেম্বর: করোনা ভাইরাসের নয়া প্রজাতি ওমিক্রন এবার ঢুকে পড়ল বাংলায়। রাজ্যে মিলল ওমিক্রন (Omicron) আক্রান্তের খোঁজ। মুশির্দাবাদের (Murshidabad) ফরাক্কায় সাত বছরের এক বালক গত রবিবার আবুধাবি থেকে হায়দরাবাদ হয়ে ফিরেছিল। তার দেহে করোনার নয়া প্রজাতি ওমিক্রন ধরা পড়ে। সাত বছরের ছেলেটিকে এখন আইসোলেশন (Isolation) বা নিভৃতবাসে রাখা হয়েছে। জানা গিয়েছে সংযুক্ত আরবআমিরশাহির আবুধাবি থেকে সাত বছরের বালকটি প্রথমে হায়দরাবাদে নামে।

দেখুন টুইট

যে বিমানে শিশুটি বাবা-মায়ের সঙ্গে ফিরেছিল, সেই বিমানের যাত্রীদের খোঁজ করা হচ্ছে। হায়দরাবাদেই শিশুটির জিন পরীক্ষা করা হয়েছিল। তারপরে সে রাজ্যে ফেরে।

জিন পরীক্ষাতেই ধরা পড়ে, এই শিশুটি ওমিক্রনে আক্রান্ত। তেলঙ্গানার স্বাস্থ্য দফতর আক্রান্তের কথা জানায় পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরে। এরপরই মুর্শিদাবাদের বালকটিকে চিহ্নিত করেন রাজ্যের স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। আরও পড়ুন: দোদুল্যমানতায় দেশের করোনা গ্রাফ, চিন্তা বাড়িয়ে ঊর্ধ্বমুখী ওমিক্রন আক্রান্তের সংখ্যা 

ওমিক্রনে আক্রান্তে সাত বছরের ছেলেটির বাড়ি ফরাক্কা থানার বেনিয়াগ্রামে। এমনটাই জানিয়েছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। ইতিমধ্যে স্বাস্থ্য দফতরের তরফে জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলা হয়েছে। বেনিয়াগ্রাম এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।