Falaknuma Express Escaped Accident: ৩ বগি রেখেই ছুটছে ফলকনুমা এক্সপ্রেস! চালকের তৎপরতায় রক্ষা যাত্রীদের
Falaknuma Express Escaped Accident (Photo: Twitter)

খড়গপুর, ২৬ মার্চ: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ফলকনুমা এক্সপ্রেস (Falaknuma Express)। পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ডিভিশনের বেলদা (Belda) স্টেশনের কাছে ফলকনুমা এক্সপ্রেসের পিছনের ৩টি বগি (Bogieখুলে যায়। প্রায় ১ কিমি এগিয়ে যাওয়ার পরে থামে বাকি ট্রেনটি। ফের বগি জুড়ে ৪৫ মিনিট পরে হাওড়ার উদ্দেশে রওনা দেয় ফলকনুমা এক্সপ্রেস। এই ঘটনার জন্য প্রায় ঘণ্টাখানেক ট্রেন চলাচল ব্যাহত হয়। কয়েকটি দূরপাল্লার ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যায়। রেলের তরফে জানানো হয়েছে.  কাপলিং খুলে যাওয়াতেই এই বিপত্তি।

বগি খুলে যাওয়ার পরই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কারণ আলাদ হয়ে গেলেও এগিয়ে যেতে থাকে বগিগুলি। যদিও খানিক গিয়েই সেগুলি থেমে যায়। এদিকে, তিনটি বগি বিচ্ছিন্ন হতেই ইঞ্জিনের গতিতে পরিবর্তন হয়। তাতেই লোকো পাইলট ও গার্ড টের পান কিছু একটা ঘটেছে। সঙ্গে সঙ্গেই তাঁরা ট্রেন থেকে নেমে দেখেন আলাদা হয়ে গিয়েছে তিনটি বগি। আরও পড়ুন: Rampurhat Violence: ডিআইজি অখিলেশ সিংহের নেতৃত্বে রামপুরহাটের বগটুই গ্রামে সিবিআইয়ের দল

এর পর ট্রেনটিকে বেলদা স্টেশনে নিয়ে এসে বাকি বগিগুলিতে আবারও জুড়ে দেওয়া হয়। ৪৫ মিনিট পর সব বগি নিয়েই রওনা দেয় ফলকনুমা এক্সপ্রেস।