Uttar Pradesh Road Accident: উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত্যু ২৪ জন অভিবাসী শ্রমিকের, টুইটে শোকপ্রকাশ মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo: ANI)

কলকাতা, ১৬ মে: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৪ জন অভিবাসী শ্রমিকের (Migrant Workers)। মৃতদের মধ্যে চারজন পুরুলিয়ার, একজন মুর্শিদাবাদের। পুরুলিয়ার দুই শ্রমিক মফস্বল থানা এলাকার ছররা, দুমদুমির বাসিন্দা বলে জানা গেছে। দুর্ঘটনায় মৃত শ্রমিক পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী লেখেন, "উত্তরপ্রদেশের আওরাইয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কথা শুনে অত্যন্ত দুঃখিত। প্রাণ হারানো অভিবাসী ভাই-বোনদের পরিবারের প্রতি আমার সমবেদনা। তাঁদের আত্মার শান্তি হোক। আহতদের সুস্থতার জন্য প্রার্থনা করছি।"

শনিবার ভোরে পরিযায়ী শ্রমিকদের নিয়ে একটি ট্রাক মুখোমুখি ধাক্কা মারে বিপরীত দিক থেকে আসা অন্য আরেকটি ট্রাকে। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রাজধানী লখনউ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে ঘটে ওই ভয়াবহ দুর্ঘটনা। লকডাউনের কারণে বেকার হয়ে পড়েছিলেন- তারা সকলেই নিজেদের বাড়িতে ফিরে যাচ্ছিলেন। আওরাইয়ার চিফ মেডিকেল অফিসার (CMO) দুর্ঘটনা প্রসঙ্গে বলেন, "২৪ জন লোককে মৃত অবস্থায় আনা হয়েছিল, ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুরুতর আহত ১৫ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁরা রাজস্থান থেকে বিহার ও ঝাড়খণ্ড যাচ্ছিলেন। আরও পড়ুন: Uttar Pradesh Road Accident: উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃতদের মধ্যে বাংলার ৫ শ্রমিক

পথ দুর্ঘনটায় মৃত শ্রমিকদের জন্য ২ লাখ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কয়েকজন পুলিশ আধিকারিককে বরখাস্ত করা হয়েছে। উত্তরপ্রদেশের দুর্ঘটনায় নিহত শ্রমিক পরিবারগুলির প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।