Mamata Banerjee: ‘যারা মায়ের দুঃসময়ে পাশে থাকে না তাঁরা কুসন্তান’, কালনার সভা থেকে শুভেন্দু রাজীবকে খোঁচা মমতার
মমতা ব্যানার্জি (Photo Source: ANI Twitter)

কালনা, ৯ ফেব্রুয়ারি: “বিজেপি মানেই সর্বনাশ, সাবধান। যা ছিল বাম, তাই আজ বিজেপি। বিজেপি ভণ্ড রাজনীতি করে। কালনার জনসভা থেকে মঙ্গলবার ফের বিরোধী বিজেপিকে আক্রমণ শানালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, বাংলার মানুষের অনেক শিক্ষা আছে, সভ্যতা আছে, ভালোবাসা আছে। বাংলার মানুষই বাংলা শাসন করবে। অনেক কথা বলবে অনেক কিছু শুনবেন। এক কানে শুনবেন, আর এক কানে উড়িয়ে দেবেন। ভয় দেখালে হাতাখুন্তি দিয়ে হাত বুলিয়ে দেবেন মা বোনেরা। মা মাটি মানুষের সরকার আপনাদের দরকার। শিক্ষা, খাদ্য, বাসস্থান নিশ্চিত করতে হলে তৃণমূলকে লাগবে। ২০২১ দিচ্ছে ডাক, বিজেপি নিপাত যাক। একটা ভোটও দেবেন না। বিজেপি চাই না। বিজেপি চাই না। জয় হিন্দ, জয় বাংলা, বন্দেমাতরম। মাগো আমার প্রণাম নিও। ২০২১ তৃণমূলের, অন্য কারোও নয়। জোড়াফুল বেঁচে থাক সন্তান দুধেভাতে থাক।” আরও পড়ুন-WB Assembly Ellections 2021: উত্তরবঙ্গে পরিবর্তন যাত্রার সূচনা, বৃহস্পতিবার রাজ্যে আসছেন অমিত শাহ

এদিন কালনার জনসভায় তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর। এই মঞ্চ থেকেই দলবদলে বিজেপিতে যাওয়া নেতাদের বিরুদ্ধে ফের তোপ দাগলেন তৃণমূলনেত্রী। তিনি বলেন, “তৃণমূলের কেউ অন্যায় করলে আমি আছি। অন্যায় আমার কানে আসলে বরদাস্ত করি না। সেই জন্য কয়েকজন আগে থেকেই পালিয়েছে। জানত আমি আর টিকিট দেব না। যে শুধু নিজের পরিবারের জন্য কাজ করে তাঁকে কেন টিকিট দেব? কয়েকটা দুষ্টু গরু দল ছেড়ে গেছে, ভাল হয়েছে, পাপ বিদায় নিয়েছে। যারা মায়ের দুঃসময়ে পাশে থাকে না তাঁরা কুসন্তান। বিজেপি তাঁদের নিয়েছে, পরে বুঝতে পারবে।” এই প্রসঙ্গে আরও একটি বড় খবর হল জেপি নাড্ডা ইতিমধ্যেই অন্ডাল বিমানবন্দরে নেমে গিয়েছেন। তাঁর বীরভূমে আসার পথে কোনও বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

কৃষি আইন নিয়ে বিজেপিকে ফের তুলোধনা করলেন মমতা। তিনি বলেন, “মোদিবাবু বলছেন কৃষকদের নাম পাঠানো হয়নি। আমরা সব নাম পাঠিয়ে দিয়েছি। মোদিবাবুকে বলুন এবার টাকা পাঠাতে। কৃষি আইন কৃষকদের লুঠ করে নেবে। রাজ্য সরকার কৃষকদের থেকে চাল কেনে। বিনা পয়সায় রেশন দিচ্ছি, বিনা পয়সায় রেশন দেব। সরকার থাকলে স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাবেন রাজ্যের মানুষ।”