WB Assembly Elections 2021: উত্তরবঙ্গে পরিবর্তন যাত্রার সূচনা, বৃহস্পতিবার রাজ্যে আসছেন অমিত শাহ
অমিত শাহ(File Image)

কোচবিহার, ৯ ফেব্রুয়ারি: দিল্লিতে বিস্ফোরণের জেরে সেবারের মতো পশ্চিমবঙ্গ সফর বাতিল করতে হয়েছিল বিজেপি নেতা অমিত শাহকে। তবে এবার তিনি রাজ্যে আসছেনই আসছেন। আগামী বৃহস্পতিবার বাগডোগরা বিমানবন্দরে নেমে সোজা কোচবিহারে পৌঁছাবেন অমিত শাহ (Amit Shah)। সেখানে মদনমোহন মন্দিরে পুজো দিয়ে শুরু করবেন উত্তরবঙ্গের পরিবর্তন যাত্রা। ১১ তারিখে অমিত শাহ যখন কোচবিহারে তখন সেখানে চলছে শাসক তৃণমূলের ঠাসা কর্মসূচি। ৯-১২ ফেব্রুয়ারি সেই কর্মসূচির মধ্যেই অমিত শাহর আগমন। যদিও এনিয়ে বিশেষ মাথা ঘামাতে নারাজ কোচবিহারের  তৃণমূল কংগ্রেসের সভাপতি পার্থপ্রতিম রায়। তিনি বলেন, “আমরা প্রথম থেকেই রাস্তায়। ৯ থেকে ১২ আমাদের বিভিন্ন কর্মসূচি আছে। ১১ তারিখ কে আসছে জানি না। আমরা আমাদের কর্মসূচি ধারাবাহিক ভাবে পালন করব।” আরও পড়ুন-Deep Sidhu Arrested: অবশেষে গ্রেপ্তার প্রজাতন্ত্র দিবসে লালকেল্লা কাণ্ডে অভিযুক্ত দীপ সিধু

জানা গিয়েছে, যুব তৃণমূল কোচবিহার শহরে ঢোকার বিভিন্ন রাস্তার মুখে শিবির করবে। দলের ছাত্র যুব ও মহিলা সংগঠনের সদস্যরা গান্ধীমূর্তির পাদদেশে কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভ দেখাবেন। তপশিলি জাতি ও উপজাতিভুক্ত সম্প্রদায়ের সদস্যরা বিক্ষোভ দেখাবেন শহিদ ক্ষুদিরামের মূর্তির পাদদেশে। দুটি জায়গাই অমিত শাহের সভাস্থল রাসমেলা ময়দান থেকে ১ কিলোমিটারের মধ্যে। আগামী বৃহস্পতিবার কোচবিহার পুলিশের কার্যত অ্যাসিড টেস্ট হতে চলেছে। অমিত শাহর পরিবর্তন যাত্রার সূচনার পাশাপাশি তৃণমূলের লাগাতার বিক্ষোভ। সেদিন যে শিরোনামে কোচবিহার থাকবে তা বলাই বাহুল্য।

এদিকে তৃণমূলের কর্মসূচির তালিকা শুনে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রথীন্দ্রনাথ বসু জানান, “তৃণমূল যাই করুক না কেন, মানুষের মন থেকে উঠে গেছে। ২০১৮ সালের ডিসেম্বরে কোচবিহার থেকে অমিত শার গণতন্ত্র বাঁচাও যাত্রার অনুমতি দেয়নি। তার প্রত্যুত্তোর মানুষ দিয়েছে। আবার গন্ডগোল করলে তারও উত্তর মানুষ দেবে।”