Buddhadeb Bhattacharjee: ফের অসুস্থ হয়ে পড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য (Photo Credits: PTI)

কলকাতা, ৯ অক্টোবর:  Ex CM Buddhadeb Bhattacharjee Is Seek: ফের গুরুতর অসুস্থ হয়ে পড়লেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Ex Chief Minister) বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। হাসপাতালে ভর্তি করা হয়নি। আপাতত বাড়িতেই আছেন তিনি। বাড়িতেই তাঁকে চিকিৎসকরা বিশেষ পর্যবেক্ষণে রেখেছেন। ইটিভি ভারতের খবর অনুযায়ী, কিছুদিন ধরে খাওয়া- দাওয়া করেননি তিনি। এমনকি চোখ মেলেও তাকাননি। প্রায় সাড়ে তিন ঘণ্টা বাইপ্যাপ ( BiPap) দেওয়ার পরেও অবস্থার বিশেষ কোনও উন্নতি হয়নি বলে জানান পরিবারের সদস্যরা।

বুদ্ধদেব ভট্টাচার্যের লেখা বই 'স্বর্গের নিচে মহাবিশৃঙ্খলা' সদ্য প্রকাশিত হয়। এবারে দুর্গাপুজোয় বামেদের স্টল থেকে সবচেয়ে বেশি চাহিদার তালিকায় ছিল এই বইটি। ষষ্ঠীর দিন তিনি খোঁজ নিয়েছিলেন বইটি কেমন বিক্রি হচ্ছে। জানা গিয়েছে, পুজোর মধ্যে তিনি এক ব্যক্তির সঙ্গে রাজ্য রাজনীতি নিয়ে আলোচনাও করছিলেন। হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। দুদিন আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। বিশেষজ্ঞ চিকিৎসক এসে দেখে যান তাঁকে। তবে হাসপাতালে নিয়ে যাওয়া হবে কিনা এই বিষয়ে পরিবারের সদস্যরা কেউ কিছু জানান নি। আরও পড়ুন, জম্মু-কাশ্মীরে পঞ্চায়েত নির্বাচন বয়কটের কথা ঘোষণা কংগ্রেসের

গতমাসেই শ্বাসকষ্টজনিত কারণে তাঁকে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রক্তচাপ নেমে গিয়েছিল। নিউমোনিয়ার সংক্রমণ হওয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন। বাইপ্যাপ দেওয়া হয় তাঁকে। চলে অ্যান্টিবায়োটিকও। এরপর কিছুটা সুস্থ হলে চিকিৎসকদের পরামর্শে তিনি বাড়ি ফিরে যান।