Sujay Krishna Bhadra: সুজয়কৃষ্ণ ভদ্রের গলার আওয়াজ পরীক্ষার জন্য ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবে ED
Photo Credits: IANS

কলকাতা: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) (Enforcement Directorate) রাজ্য সরকার পরিচালিত এসএসকেএম (S.S.K.M. Medical College & Hospital) থেকে সবুজ সংকেত পেতে বিলম্বের জন্য আবার কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) কাছে যাওয়ার কথা ভাবছে। পশ্চিমবঙ্গে স্কুলে চাকরির জন্য বহু কোটি টাকার নগদ দুর্নীতির মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত সুজয়কৃষ্ণ ভদ্রের (Sujay Krishna Bhadra) ভয়েস স্যাম্পলিং পরীক্ষা (voice sample test) পরিচালনার জন্য দক্ষিণ কলকাতার মেডিকেল কলেজ ও হাসপাতালকে আবেদন জানানো হয়েছিল। সূত্রের খবর, ৬ নভেম্বর, ইডি ভদ্রের ভয়েস নমুনা পরীক্ষা করার জন্য সময় চেয়ে এসএসকেএম কর্তৃপক্ষের কাছে একটি নতুন বিবৃতি পাঠিয়েছিল। SSKM কর্তৃপক্ষ অবশেষে কেন্দ্রীয় সংস্থার কাছ থেকে পাওয়া বিবৃতির জবাব দিয়েছে। এসএসকেএম কর্তৃপক্ষ বলেছে যে শুধুমাত্র মেডিকেল বোর্ডই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে এবং অভিযুক্তের চিকিৎসার অবস্থা প্রধান বিবেচনার কারণ হবে।

ইডির তদন্তকারীরা মনে করেন যে যেহেতু এই সমস্ত জটিলতাগুলি ভয়েস স্যাম্পলিং পরিচালনার প্রক্রিয়াটিকে বিলম্বিত করবে এবং পরবর্তীকালে স্কুলের চাকরির ক্ষেত্রে পুরো তদন্ত প্রক্রিয়াটিকেও বিলম্বিত করবে, তাই এই বিষয়ে কলকাতা হাইকোর্টে আপডেট করার সময় এসেছে। আদালত কেন্দ্রীয় সংস্থাকে ৩১ ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছে। যদিও কলকাতার একটি বিশেষ আদালত হাসপাতালে ভদ্রের ভয়েস নমুনা পরীক্ষা করার জন্য কেন্দ্রীয় এজেন্সি গুপ্তচরদের অনুমোদন দিয়েছে, তবে আদালত নির্দেশ দিয়েছে যে ডাক্তারদের অনুমতির পরেই পরীক্ষা করা যেতে পারে।

ঠিক সেখানেই গত মাসে ইডি তদন্তকারীদের দ্বারা পরীক্ষা পরিচালনার পূর্ববর্তী প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। ২৬ অক্টোবর, যদিও ইডি একই জন্য উল্লিখিত হাসপাতালে পৌঁছেছিল, তবে তাদের অনুমতি প্রত্যাখ্যান করা হয়েছিল এবং হাসপাতালের মেডিকেল টিম এটির জন্য অনুমতি দিতে অস্বীকার করায় তাঁদের খালি হাতে ফিরে যেতে হয়েছিল। অনুমতি প্রত্যাখ্যান করা হয়েছিল এই কারণে যে ভদ্র ভয়েস নমুনা পরীক্ষার চাপ সহ্য করার মতো অবস্থায় নেই। ভদ্রকে সম্প্রতি নিবিড় পরিচর্যা ইউনিট থেকে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অধীনে একটি কেবিনে স্থানান্তরিত করা হয়েছে। আরও পড়ুন: Cattle Smuggling on Indo-Bangladesh Border: নাইট ভিশন ড্রোন ক্যামেরা ব্যবহার করে পাচার আটকাল নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার, উদ্ধার তিনটি গবাদি পশু (দেখুন ভিডিও)