Abhishek Banerjee: অভিষেককে আগামী ৯ অক্টোবর ফের তলব ইডির
Abhishek Banerjee (Photo Credits: X)

নয়াদিল্লি: তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে (Trinamool Congress General secretary Abhishek Banerjee) ফের আগামী ৯ অক্টোবর ইডির (ED) তরফে জেরা করার জন্য নতুন করে তলব করা (fresh summon) হয়েছে বলে জানা গেছে সূত্রের খবরে।

এর আগে অক্টোবরের ৩ তারিখে অভিষেক ব্যানার্জিকে জেরার জন্য তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্ত, দিল্লিতে (Delhi) ১০০ দিনের কাজের বকেয়া টাকার জন্য বিক্ষোভ করতে (MGNREGA protest) যাওয়ার জন্য ৩ তারিখ কলকাতার ইডি অফিসে হাজিরা দেননি অভিষেক।

এই বিষয়ে অভিযোগ জানিয়ে অভিষেক ব্যানার্জি বলেছিলেন ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার (Bharatiya Janata Party (BJP) led central government)) বিক্ষোভ বন্ধ করার জন্যই এই ছক করেছে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে ও সোশ্যাল মিডিয়া এক্সে টুইট করে এপ্রসঙ্গে তিনি বলেছিলেন, "পশ্চিমবঙ্গকে বঞ্চিত (deprivation) করার জন্য যে চক্রান্ত চলছে তার বিরুদ্ধে ও ন্যায্য পাওয়া আদায়ের জন্য বিক্ষোভ দেখাচ্ছি আমরা। পৃথিবীর কোনও শক্তি পশ্চিমবঙ্গের মানুষ ও তাঁদের সাংবিধানিক অধিকার (fundamental rights) রক্ষার আন্দোলন করা থেকে আমাকে আটকাতে পারবে না। আমি দিল্লিতে ২ ও ৩ অক্টোবরের বিক্ষোভে যোগ দিতে যাচ্ছি। যদি সম্ভব হয় তাহলে আমাকে আটকান। আমার জনসভাগুলো আটকানোর জন্য নির্দিষ্ট দিনগুলিতেই তলব করছে ইডি।" আরও পড়ুন: Cloud Burst in Sikkim: সিকিমে বিপর্যয়, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ির মানুষকে নিরাপদ জায়গায় সরানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর