মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে জয় শ্রী রাম স্লোগান, ১০জনকে গ্রেপ্তার করল পুলিশ
শ্রীরাম স্লোগানে বারবার মেজাজ হারাচ্ছেন দিদি। (Photo Credits: ANI)

কলকাতা, ৩১ মেভাটপাড়ায় মুখ্যমন্ত্রীর সামনে জয় শ্রী রাম (Jai Shri Ram) স্লোগান দেওয়ায় ১০জনকে গ্রেপ্তার করল পুলিশ। ঘরছাড়া তৃণমূল কর্মীদের ঘরে ফেরাতে বৃহস্পতিবার নৈহাটি গিয়েছিলেন মমতা (Mamata Banerjee)। সেখানে যাওয়ার সময়েই অর্জুন সিং-এর গড় ভাটপাড়ার  তিন জায়গায় জয় শ্রীরাম স্লোগান দেওয়া হয় মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে। গাড়ি থেকে নেমে রণমূর্তি ধারণ করেন মমতা। কখনও বলেন, “সব ক্রিমিনাল, ডাকাতের দল! সবকটাকে তাড়িয়ে ছাড়ব,” আবার কখনও দিদিকে বলতে শোনা যায় “মেরে চামরা গুটিয়ে দেব।” অকুস্থলে দাঁড়িয়েই পুলিশকে বাড়ি বাড়ি গিয়ে নাকা চেকিং করার নির্দেশ দেন তিনি।

এই ঘটনায় বিজেপি চুপ করে থাকলেও গেরুয়া শিবির যারপরনাই ক্ষুব্ধ। সবকথা শুনে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বললেন, “মুখ্যমন্ত্রী যা করছেন তাতে তো গোটা বাংলাকে জেলে ভরতে হবে। এখন তো গোটা বাংলা জয় শ্রীরাম বলছে।” বিজেপি রাজ্য সভাপতি আরও বলেন, “এ ভাবে কেউ কোনও দিন মানুষের কণ্ঠস্বর দমিয়ে রাখতে পারেননি। মমতাও পারবেন না। বিধানসভার পর বিধানসভায় তৃণমূলের ভরাডুবি দেখে দিদিমণি এ সব করছেন। কিন্তু এতে ওঁর সরকারের আরও আয়ুক্ষয় হচ্ছে। এবার থেকে মুখ্যমন্ত্রীকে দেখতে পেলেই জনগণ জয় শ্রী রাম ধ্বনি দিয়ে জনতা তাঁকে স্বাগত জানাবে। খুবই দুর্ভাগ্যের বিষয় এই য়ে রাজ্যে জয় শ্রী রাম বললে তাকে গ্রেপ্তার করচে পুলিশ। এটা তো কোনও খারাপ কথা নয়, আসলে শক্ত মাটিতে আছড়ে পড়েছে দিদি, কোন দিক তেকে ফের উঠে দাঁড়াবেন তার তল খুঁজে পাচ্ছেন না।”

এখানেই শেষ নয়, ভাটপাড়ায় যখন মমতার কনভয় দেখে একদল যুবক জয় শ্রী রাম স্লোগান দিচ্ছিল তখন তিনি তাঁদের দিকে তেড়ে যান। চামড়া গুটিয়ে দেওয়ার হুমকি দেন। এর রেশ আজও গড়াল, গোটা ঘটনার জন্য পুলিশের দিকেই তাঁর চোখ পড়েছে। আজই জগদ্দল থানার আইসি-কে বদলি করে দেওয়া হয়েছে। এটাই শুরু নয়, এর আগে চন্দ্রকোনায় জয় শ্রীরাম ধ্বনির মুখে পড়ে ছিল মমতার কনভয়। সেই সময় গাড়ি থেকে নেম দিদি সেই যুবকের দলের দিকে ছুটে যান। পরে অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ। ফের একই ঘটনা ঘটল ভাটপাড়ায়।