COVID-19 Vaccine for Bank Employees: ব্যাঙ্ক কর্মীদের করোনাযোদ্ধা হিসেবে ঘোষণা, সকলকে টিকা দেবে রাজ্য সরকার
করোনা ভ্যাকসিন

কলকাতা, ২১ মে: সাংবাদিকদের পর এবার করোনাযোদ্ধা (Covid Warrior) হিসেবে টিকার অগ্রাধিকার পাচ্ছেন ব্যাঙ্ক কর্মীরাও (Bank Employees)। শুক্রবার রাজ্য সরকারের তরফে জানানো হয়, সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ককর্মীদের বিনামূল্যে টিকাকরণ করানো হবে। আগামী সপ্তাহ থেকে তা শুরু করা হবে বলে জানা যাচ্ছে।

সম্প্রতি সাংবাদিক বৈঠকে মমতা বন্দোপাধ্যায় রাজ্যের সাংবাদিকদের করোনাযোদ্ধা হিসেবে ঘোষণা করেছিলেন। তাঁদের সকলের যাতে টিকাকরণ হয়ে যায় তাঁর ব্যবস্থা করেন। তাঁদের পর এবার ব্যাঙ্ক কর্মীরাও পাবেন ভ্যাকসিন। তৃতীয়বারের সরকার গঠনের পর মুখ্যমন্ত্রী কোভিড পরিস্থিতি মোকাবিলাকেই পাখির চোখ করেছেন। সেইমতো কাজ করছে তাঁর সরকার। আরও পড়ুন, করোনা ভ্যাকসিন পেতে CoWin-এ বাধ্যতামূলক আধার কার্ড

রাজ্যজুড়ে লকডাউন। নেই পরিবহন ব্যবস্থা। এরই মধ্যে অফিসে যাতায়াত করছেন ব্যাঙ্ক কর্মীরা। কোভিডকালে তাঁদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়েছে। তাই রাজ্যের তরফে এই উদ্যোগ। গতকাল ব্যাঙ্ক ও কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য টিকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দেন মুখ্যমন্ত্রী। তারপর আজই ব্যাঙ্ক কর্মীদের টিকা দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য সরকার।