Coronavirus Outbreak: মালদা মেডিকেল কলেজে খোলা হচ্ছে ৫০ বেডের আইসোলেশন ওয়ার্ড
মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে (Photo: Wikipedia commons)

মালদা, ১৪ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে কয়েকদিন ধরে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। বেলেঘাটা আইডি হাসপাতালের পর এবার মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে (Malda medical college and hospital) খোলা হচ্ছে ৫০ বেডের আইসোলেশন ওয়ার্ড (Isolation ward)। স্বাস্থ্য দপ্তরের নির্দেশে এর আগে ৮ বেডের ওয়ার্ড খোলা হয়। জ্বর নিয়ে সেই ওয়ার্ডে ভর্তি ৭ জন। শুক্রবার মালদা মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনে একটি বৈঠক হয়। জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর একথা জানান জেলাশাসক রাজর্ষী মিত্র।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি বিদেশ থেকে ফেরা ১৪ জনকে অবজারভেশনে রেখেছে স্বাস্থ্য দপ্তর। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যক্ষ অমিত দাঁ বলেন, "করোনাভাইরাস মোকাবিলায় অস্থায়ীভাবে ৫০ বেডের আইসোলেশন ওয়ার্ড খোলা হচ্ছে। সেখানে ১৫টি মহিলা ও ৩৫টি পুরুষ বেড দেওয়া হচ্ছে। বর্তমানে সাতজনকে অনুমান করা হচ্ছে। তাঁদের অবজারভেশনে রাখা হয়েছে। অযথা আতঙ্কের কোন কারণ নেই।" আরও পড়ুন: Coronavirus Outbreak In India: 'বিপর্যয়' ঘোষণা, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ২ জনের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য কেন্দ্রের

এই বিষয়ে জেলাশাসক রাজর্ষী মিত্র জানান, আপাতত করোনাভাইরাস মোকাবিলার জন্য আইসোলেশন ওয়ার্ড খোলা হবে। এই জেলা থেকে প্রচুর মানুষ বিদেশে কাজে যান। যারা এর পরে ফিরবেন তাঁদেরও অবজারভেশনে রাখা হবে। পাশাপাশি মালদার ভারত-বাংলাদেশ সীমান্তে স্ক্রিনিং এর কাজ করা হচ্ছে।