Coronavirus In West Bengal: করোনায় মৃতদের দেহ দেখতে পাবে পরিজনরা, সিদ্ধান্ত রাজ্য সরকারের
Representational Image | (Photo Credit: PTI)

কলকাতা, ৫ জুন: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের মৃত্যু হলে মৃতদেহ (Dead Body) দেখতে পাবে পরিবার, সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সংক্রমণের আশঙ্কায় এতদিন করোনায় মৃতদের দেহ পরিবারের সদস্যদেরও দেখতে দেওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি হয়েছিল৷ রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, যে হাসপাতালে রোগী মারা যাবেন সেখানেই পরিবারের সদস্যদের দেহ দেখার সুযোগ করে দেওয়া হবে।

তবে মৃতদেহ দেখার বিষয়ে যাবতীয় সতর্কতা অবলম্বন করতে হবে বলেও জানানো হয়েছে। হাসপাতালে একটি নির্দিষ্ট জায়গায় নিরাপদ দূরত্ব থেকে দেহ দেখতে পাবেন পরিজনরা৷ পরিবারের সদস্যরা যাতে মৃতদের শেষবারের মতো দেখতে পান, তার জন্য স্বচ্ছ প্লাস্টিকের ব্যাগে দেহ রাখা থাকবে। আরও পড়ুন: Mamata Slams BJP: 'আমি তো বলিনি দিল্লি থেকে মোদিকে সরিয়ে দাও', রাজ্য বিজেপিকে তোপ মমতা ব্যানার্জির

রাজ্যে করোনায় মৃত্যুর হার কেন বাড়ছে, তা নিয়েও উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর৷ সেই কারণেই বিশেষজ্ঞ চিকিৎসকদের অডিট কমিটি গঠন করা হয়েছে। বেসরকারি হাসপাতালে বেশি করোনা আক্রান্তের মৃত্যু। কেন বেশি মৃত্যু, তা জানতেই অডিট কমিটি তৈরি করছে রাজ্য। হাসপাতাল পরিদর্শন করবে অডিট কমিটি।