Titagarh Wagons Ltd: করোনার আতঙ্ক টিটাগড় ওয়াগনসেও, সাময়িক বন্ধ ভারত-ইতালি ব্যবসায়িক কাজকর্ম
টিটাগড় ওয়াগনস (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৭ মার্চ: করোনার (Coronavirus) ত্রাস এবার টিটাগড় ওয়াগনসেও (Titagarh Wagons)। স্থগিত করা হল ব্যবসায়িক অভিযান। টিটাগড় ওয়াগনসের উমেশ চৌধুরি বলেছেন,‘দুই সপ্তাহের জন্য ইতালিতে ব্যবসার কারণে অভিযান স্থগিত করা হচ্ছে’। তিনি আরও জানান COVID-19 ভারতীয় ব্যবসায় খুব বেশি প্রভাব ফেলবে না। আগামী ১৫ দিন তারা ইতালি সফর থেকে নিজেদের বিরত রেখেছেন।  ইতালিতে তাদের একটি শাখা রয়েছে, যার সঙ্গে আপাতত ব্যবসায়িক কাজকর্ম বন্ধ রাখা হয়েছে।

গতকাল করোনার থাবায় প্রাণ হারান স্পেনের ২১ বছর বয়সী ফুটবল কোচ (Spanish Football Coach)। মারণ ভাইরাসের পাশাপাশি লিকোমিয়ায় ভুগছিলেন কোচ ফ্রান্সিসকো গার্সিয়া। তিনি স্পেনের মালাগার অ্যাথলেটিকো পোর্তাদা আলটার ফুটবল কোচ। বয়স কম হওয়ার কারণে, সবাই ধরে নিয়েছিল করোনার সঙ্গে লড়াই করে টিকে যাবেন গার্সিয়া। কিন্তু হাসাপাতালে আনার পর দেখা গেলো তিনি লিউকোমিয়ায়ও আক্রান্ত। এরপর ডাক্তাররা অনেক চেষ্টার পরও রক্ষা করতে পারলেন না তাঁর জীবন। চিকিৎসকদের দাবি, লিউকোমিয়ায় আক্রান্ত না হলে হয়তো বেঁচে যেতেন গার্সিয়া। এরপরেই করোনা আতঙ্ক আরও চেপে বসেছে মানুষের মনে। তথ্য বলছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে ফ্রান্সিসকো সবথেকে কম বয়সী। আরও পড়ুন, করোনার গ্রাসে মুম্বই, ভারতে তৃতীয় জনের মৃত্যু কস্তুরবা হাসপাতালে

এদিকে করোনাভাইরাসে তৃতীয় মৃত্যু ঘটে গেল দেশে। মঙ্গলবার মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালে (Kasturba hospital) মৃত্যু হল বছর ৬৪-র বৃদ্ধের। তাঁর শরীরে মিলেছিল কোভিড-১৯ পজিটিভ। গত কয়েকদিনে দেশে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১২৫। এই মুহূর্তে খুব খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৩৯। এর মধ্যে তিনজন আবার বিদেশি। এরপরেই রয়েছে কেরালা, সেখানে আক্রান্তের সংখ্যা ২২।