Third Coronavirus Death Reported In India: করোনার গ্রাসে মুম্বই,  ভারতে তৃতীয় জনের মৃত্যু কস্তুরবা হাসপাতালে
করোনাভাইরাস ((Photo Credits: IANS) Representational Image

মুম্বই, ১৭ মার্চ: করোনাভাইরাসে তৃতীয় মৃত্যু ঘটে গেল দেশে। মঙ্গলবার মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালে (Kasturba hospital) মৃত্যু হল বছর ৬৪-র বৃদ্ধের। তাঁর শরীরে মিলেছিল কোভিড-১৯ পজিটিভ। গত কয়েকদিনে দেশে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১২৫। এই মুহূর্তে খুব খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৩৯। এর মধ্যে তিনজন আবার বিদেশি। এরপরেই রয়েছে কেরালা, সেখানে আক্রান্তের সংখ্যা ২২।

এদিন কর্ণাটক ও হরিয়ানায় নতুন করে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। আগেই দুজনে নতুন করে করোনা আক্রান্তের খবর দিয়েছে কর্ণাটক রাজ্য প্রশাসন। এই দুজনের মধ্যে একজন হলেন ৬৩ বছরের চিকিৎসক (Karnataka doctor)। যিনি নিজে ৭৬ বছরের সেই বৃদ্ধের চিকিৎসা করেছিলেন। যিনি গত সপ্তাহে করোনাভাইরাসের গ্রাসে প্রাণ হারিয়েছেন। গোটা পরিবার নিয়ে বাড়িতেই কোয়ারেন্টাইনে আছেন ওই চিকিৎসক। আজ তাঁকে আইসোলেশনে পাঠানো হবে। অন্য আক্রান্ত বছর একুশের তরুণী। তিনি বেশ কিছুদিন আগে ইংল্যান্ড থেকে ফিরেছেন। আজকের দুজনকে ধরে কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছাল দশে। এভাবে করোনার সংক্রমণের প্রকটতা দেখে গত সপ্তাহেই কর্ণাটক প্রশাসন রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, পাব, জিম, শপিংমল, সিনেমা হল, পাবের মতো জনবহুল জায়গা আপাতত বন্ধ রেখেছে।  আরও পড়ুন- Spanish Football Coach Dies Due To Coronavirus: করোনার থাবা কাড়ল প্রাণ, প্রয়াত বছর একুশের ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়া

প্রথম করোনায় মৃত বৃদ্ধ সৌদি আরবে একমাস কাটিয়ে দেশে ফিরেছিলেন। গত ১৪ মার্চে মৃত্যু হয় রাজধানীর বাসিন্দা বছর ৬৮-র বৃদ্ধা। তিনি হাইপারটেনশন ও ডায়াবেটিক ছিলেন। তাঁর শরীরে মিলেছে কোভিড-১৯ এর জীবাণু।