West Bengal Assembly Election 2021: বারাণসীতে ২০২৪-র লোকসভা নির্বাচনে লড়ার জন্য মমতা বন্দোপাধ্যায়কে স্বাগত: বিজেপি
মমতা বন্দোপাধ্যায় এবং নরেন্দ্র মোদি (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২ এপ্রিল: তবে কি টক্কর হতে চলেছে আরও বড়? পাখির চোখ ২০২৪-র লোকসভা নির্বাচন? আজ এমনই ইঙ্গিত দিয়েছে তৃণমূল। তবে আগামী লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee) বারাণসী (Varanasi) কেন্দ্র থেকে দাঁড়াতে চাইলে স্বাগত জানাবে বিজেপি, এমনটাই ঘোষণা করে দল। তৃণমূলের পাল্টা জবাবে বিজেপি জানায়, তিনি সত্যিই যদি বারাণসী কেন্দ্র থেকে দাঁড়াতে চান, তাঁকে স্বাগত, তবে আমরা তাঁকে 'বহিরাগত' তকমা দেব না।

দ্বিতীয় দফা ভোট শেষ হতেই বিজেপির তরফে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে বলা হয় নন্দীগ্রামে হারতে চলেছেন দিদি। সেজন্য় দিদি নিরাপদ আরও একটি নির্বাচনী কেন্দ্র খুঁজছেন। নরেন্দ্র মোদির এই মন্তব্যের পরেই তৃণমূল কংগ্রেসের তরফে পাল্টা টুইট করে জানানো হয়, নন্দীগ্রামে দিদিই জিতছেন। আরও পড়ুন, ‘নন্দীগ্রামে দিদি জিতছেন, আপনি বরং বারণসীর বদলে নিরাপদ আসন খুঁজুন’, মোদিকে খোঁচা তৃণমূলের

তৃণমূলের তরফে টুইটে বলা হয়, “পশ্চিমবঙ্গে মনোনয়ন জমা দেওয়ার পর্ব শেষ হওয়ার আগেই, বাংলার মানুষকে বিভ্রান্ত করার প্রচেষ্টা থেকে এবার ক্ষান্ত দিন। নইলে আপনার মিথ্যে দেখে ফেলবে বাংলার মানুষ। আপনি বরং ২০২৪-এর জন্য একটা নিরাপদ আসন বেছে রাখুন। কারণ বারাণসীতে (Varanasi) আপনাকে চ্যালেঞ্জ করা হবে।” তৃণমূলের টুইটের পর মহুয়া মৈত্রও টুইট করে লেখেন, দ্বিতীয় কোনও কেন্দ্রে দাঁড়াবেন মমতা ব্যানার্জি? হ্যাঁ, তা হবে বারাণসী।

গতকাল রাজ্যে যখন দ্বিতীয় দফার নির্বাচন চলছে সেই সময় ভোট প্রচারে জয়নগর ও উলুবেরিয়াতে আসেন নরেন্দ্র মোদি। উলুবেরিয়ার সভা থেকে তিনি মমতাকে কটাক্ষ করে বলেছিলেন, “নন্দীগ্রাম হারের ইঙ্গিত দিচ্ছে। শেষ দফার মনোনয়ন দাখিল এখনও বাকি। অন্য কোনও আসন থেকেও মনোনয়ন পত্র দাখিল করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমন জল্পনা রয়েছে। আপনিই বলুন দিদি, এই জল্পনা সত্যি কিনা।” আজ অমিত শাহও সংবাদমাধ্যমকে জানান, মমতা বন্দোপাধ্যায় শুধু নন্দীগ্রাম নয়, অন্য কেন্দ্র থেকেও দাঁড়াবেন।

আগামী লোকসভা নির্বাচন ২০২৪-এ তৃণমূল একথা রাখতে পারবেন কিনা তার দিকে তাকিয়ে আপামর ভারতবাসী।