Mamata Banerjee Hospitalised: শ্বাসকষ্ট, বুকে ব্যথা, বাঁ পায়ের পাতা ও গোড়ালিতে গুরুতর আঘাত নিয়ে এসএসকেএমে ভর্তি মুখ্যমন্ত্রী
স্ট্রেচারে মুখ্যমন্ত্রী (Photo Credits: Social Media)

কলকাতা, ১১ মার্চ: নন্দীগ্রামে আর রাত্রিবাস করা হল না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। পায়ে গুরুতর আঘাত পেয়ে রাতেই নন্দীগ্রাম থেকে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয়েছে মুখ্যমন্ত্রীকে। এসএসকেএম-এর সাড়ে  ৫ নম্বর উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে তাঁকে। প্রথমেই প্রাথমিক চিকিৎসা ও একাধিক পরীক্ষা-র পর এমআআই-এর জন্য তাঁকে অ্যাম্বুল্যান্সে করে বাঙুর ইনস্টিটিউ অফ নিউরোলজিতে নিয়ে যাওয়া হয়। সেখানে মুখ্যমন্ত্রীর এমআআই করা হয়। ফের রাত একটা নাগাদ এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে আনা হয় মুখ্যমন্ত্রীকে।

এসএসকেএম হাসপাতালের অধিকর্তা চিকিৎসক মণিময় বন্দ্যোপাধ্যায় এক মেডিক্যাল বুলেটিনে জানিয়েছেন, “পরীক্ষার প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত, বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে গুরুতর (সিভিয়ার) চোট রয়েছে। রক্ত জমেছে। এ ছাড়া চোট রয়েছে ডান কাঁধ, ডান হাত ও গলায়। ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রী বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা অনুভব করছেন। আগামী ২৪ ঘণ্টার জন্য তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

জানা গিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন মুখ্যমন্ত্রী। আজ বৃহস্পতিবার তাঁর সিটি স্ক্যান হওয়ার কথা। মঙ্গলবার রাতে নন্দীগ্রামের ভাড়াবাড়িতে ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বেলা টা বেজে ৫ মিনিটে রেয়াপাড়ার শিবমন্দিরে পুজো দিয়ে হেলিকপ্টারে হলদিয়ায় আসেন মুখ্যমন্ত্রী। সেখানে মঞ্জুশ্রি মোড় থেকে রোড শো করে যান মহকুমা শাসকের অফিসে। তখন ঘড়িতে বেলা ১টা বেজে ৪০ মিনিট। আড়াইটের কিছু পরে মনোনয়ন জমা দিয়ে মহকুমা শাসকের অফিস থেকে বেরোলেন তিনি। সাংবাদিকদের সঙ্গে কথাও বললেন। এরপর কপ্টার যোগে ফের এলেন রেয়াপাড়ায়। সেখানকার বিভিন্ন মন্দিরে ঘুরলেন তৃণমূলের প্রার্থী, তখন বিকেল পাঁচটা। সাড়ে পাঁচটা নাগাদ বিরুলিয়ার উদ্দেশে রওনা হলেন। আরও পড়ুন-Mamata Banerjee Suffered Injury: নন্দীগ্রামে পায়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আজই ফিরছেন কলকাতায়

সন্ধ্যা ছটা বেজে পাঁচ মিনিটে দুর্ঘটনার কবলে পড়লেন মুখ্যমন্ত্রী। ৬.২০-তে গ্রিন করিডর করে এসএসকেএম-র উদ্দেশে রওনা হল মুখ্যমন্ত্রীর কনভয়। রাত আটটা ৪৪ মিনিটে হাসপাতাল চত্বরে ঢুকল মুখ্যমন্ত্রীর কনভয়। স্ট্রেচারে করে মমতা বন্দ্যোপাধ্যায়কে উডবার্ন ওয়ার্ডের ভিভিআইপি কেবিন ১২.৫ –এ নিয়ে যাওয়া হল।