East Midnapore Blast: পূর্ব মেদিনীপুরের বাজি কারখানায় মৃত এবং আহতের পরিবারকে ক্ষতিপূরণের ঘোষণা মুখ্যমন্ত্রীর, নিখরচায় হবে আহতদের চিকিৎসা
CM Mamata Banerjee announced compensation (Photo Credits: ANI)

এগরা, ১৬ মেঃ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের জেরে পূর্ব মেদিনীপুরের (East Midnapore)  এগরায় প্রাণ গিয়েছে পাঁচ জনের। আহত হয়েছেন সাত জন। মঙ্গলবার দুপুরে আচমকাই এক বিকট শব্দ শোনা যায় এগরার খাদিকুল একালায়। সেই বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে যায় গোটা বাজি কারখানা। দুর্ঘটনার খবর জানা মাত্রই নবান্নে জরুরি সাংবাদিক বৈঠকে ডেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে জানিয়েছেন, মৃত পাঁচ জনের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ আড়াই লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে দেওয়া হবে। এছাড়াও আহতদের চিকিৎসা নিখরচায় করানো হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

নবান্ন বৈঠকে মুখ্যমন্ত্রী... 

মঙ্গলবার দুপুরে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল এলাকার বাজি কারখানায় বিস্ফোরণটি ঘটেছে। বিস্ফোরণের তীব্রতা এতই সাংঘাতিক ছিল যে, এলাকা থেকে বেশ কিছুটা দূরে ছিন্নভিন্ন দেহ ছড়িয়ে ছিটিয়ে ছিল। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। পুলিশের পাশাপাশি পৌঁছেছে দমকলের ইঞ্জিন। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাজি কারখানা বিস্ফোরণের ঘটনা তদন্তের জন্যে সিআইডি-র (CID) উপর দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

অন্যদিকে বাজি কারখানায় দুর্ঘটনার তদন্ত ভার জাতীয় তদন্তকারী সংস্থার () উপর দিতে চাইছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।