Accident: দীপাবলির রোশনাইয়ে নেমে আসল অন্ধকার, কালীপুজোয় তুবড়ি ফেটে মৃত্যু হরিদেবপুর- কসবায়
বাজির প্রতীকী ছবি (Photo Credits: Unsplash)

কলকাতা, ২৮ অক্টোবর: Two people Died For Bursting Crackers: দীপাবলির (Deepavali) রাতে শহরে তুবড়ি ফেটে (Crackers Bursted) মৃত্যু (Died) হল ২ জনের। রবিবার সন্ধেয় হরিদেবপুরের (Haridevpur) বিদ্যাসাগর কলোনিতে তুবড়ি ফেটে মৃত্যু হয় বছর পাঁচেকের এক শিশুর (5 Year Old Boy)। নিহত শিশুর নাম আদি দাস। অন্যদিকে, হরিদেবপুরের পর কসবায় (Kasba) তুবড়ি ফেটে মৃত্যু হয় এক ব্যক্তির। মৃতের নাম দীপ কুমার কোলে। বয়স ৪০।

তুবড়িটি খোলের অংশ তীব্র গতিতে এসে ঢুকে যায় আদির গলায়। প্রচুর রক্তপাত হতে থাকে তার গলা থেকে। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় বিদ্যাসাগর হাসপাতালে। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করা হয়। অন্যদিকে, ঠিক একইভাবে তুবড়ির ভাঙা খোল স্প্লিন্টারের মতো তাঁর গলার পাশে লেগে সেখানেই মৃত্যু হয়। আরও পড়ুন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়ির কালীপুজোয় সস্ত্রীক রাজ্যপাল

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নিষিদ্ধ বাজি ফাটানো-সহ একাধিক অভিযোগে রবিবার রাত পর্যন্ত শহরের ৯টি ডিভিশন থেকে ৪৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন রাতে বিজন সেতুর কাছে বাজি ফাটাচ্ছিলেন দীপ। রাত ৮টা নাগাদ তুবড়ি ফাটানোর সময় সেটিতে বিস্ফোরণ ঘটে। তুবড়ির ভাঙা খোল স্প্লিন্টারের মতো তার গলার পাশে লাগে। ছিঁড়ে যায় ক্যারোটিড আর্টারি। রক্তাক্ত অবস্থায় স্থানীয় লোকজন তাঁকে শিশুমঙ্গল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মারাত্মক রক্তপাতের কারণে তার মৃত্যু হয় চিকিৎসকরা জানিয়েছেন। জানা গিয়েছে, কসবা বাজারে একটি বইয়ের দোকান আছে মৃত দীপ কুমার কোলের। দীপাবলির রোশনাইয়ে দুটি প্রাণ হারানোর খবর ম্লান করেছে খুশির উৎসবকে।