West Bengal Coronavirus Update: কেন্দ্রের তালিকায় রাজ্যের ৪ জেলা করোনা-হটস্পট, নন-হটস্পট জেলাতেও কড়া নজর
File Image (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১৬ এপ্রিল: দেশের ১৭০টি জেলাকে করোনা হটস্পট হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্যমন্ত্রক। এই জেলাগুলিতেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, সেই এলাগুলিকে লাল জোনের অন্তর্ভুক্ত করা হয়েছে। করোনা সংক্রমণ নিয়ে এই এলাকাগুলিকে কড়া নজরদারিতে রাখা হয়েছে। অন্যদিকে ২৭টি রাজ্যের ২০৭ টি জেলাকে নন-হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই এলাকাগুলিকে সাদা জোনের অন্তর্ভুক্ত করা হয়েছে। যে এলাকাগুলিতে একটিও করোনা আক্রান্ত রোগীর খোঁজ মেলেনি সেই এলাকাগুলিকে সবুজ জোনে রাখা হয়েছে। তামিলনাড়ু, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, দিল্লি রাজ্যের জেলাগুলি হটস্পটের তালিকায় রয়েছে শীর্ষে।

করোনা সংক্রমণের জেরে পশ্চিমবঙ্গের উদ্বেগও ক্রমশ বাড়ছে। কারণ একাধিক জায়গা থেকে করোনা আক্রান্তের খবর মিলছে। কলকাতা ক্রমশ চিন্তা বাড়াচ্ছে। কলকাতা ছাড়াও হাওড়া, পূর্ব মেদিনীপুর এবং উত্তর চব্বিশ পরগণাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও সংক্রমণ রয়েছে কিন্তু 'নন-হটস্পট' এলাকা হিসেবে কড়া নজরদারিতে রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগণা। আরও পড়ুন: Bengal Governor Dhankhar Slams Mamata: 'প্রতিক্রিয়া দেওয়ার পরিবর্তে কাজ করুন', মুখ্যমন্ত্রীকে পরামর্শ রাজ্যপাল জগদীপ ধনখরের

 করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলায় ফের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) খোঁচা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। বৃহস্পতিবার সকালে একটি টুইটে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন রাজ্যপাল। এই সংকটকালে প্রতিক্রিয়া দেওয়ার বদলে মুখ্যমন্ত্রীকে ব্যবস্থা গ্রহণের দিকে বিশেষ নজর দেওয়ার পরামর্শ দেন তিনি। বুধবারের পর এদিনের টুইটে সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।