Mamata Banerjee: কেন্দ্রের মাথা ব্যাথা কুম্ভ নিয়ে, গঙ্গাসাগর মেলা নিয়ে ভাবে না ওরা, ওমিক্রন আবহে তোপ মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ৩০ ডিসেম্বর: একদিকে কোভিড যেমন বাড়ছে, তেমনি বছর শেষে গঙ্গাসাগর মেলা নিয়েও জল্পনা শুরু হয়েছে। কোভিড প্রটোকল মেনে কীভাবে এ বছর গঙ্গাসাগর মেলা হবে, তা নিয়ে তোড়জোড় করছে রাজ্য সরকার। গঙ্গা সাগর (Ganga Sagar) মেলা উপলক্ষ্যে দক্ষিণ ২৪ পরগণায় গিয়ে ইতিমধ্যে প্রশাসনিক বৈঠক সেরে ফেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকের পর বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নরেন্দ্র মোদী (Narendra Modi Govt) সরকারের গঙ্গাসাগরের মেলা নিয়ে কোনও মাথা ব্যাথা নেই। কেন্দ্র শুধুমাত্র কুম্ভমেলা ( Kumbh Mela) নিয়েই ভাবনা চিন্তা করে। বিভিন্ন প্রান্ত থেকে গঙ্গাসাগর মেলায় আসা থেকে মানুষকে কোনওভাবেই রাজ্য সরকার বাধা দিতে পারে না বলে জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি আরও জানান, বিহার, উত্তরপ্রদেশ সহ দেশের  বিভিন্ন প্রান্ত থেকে যাঁরা গঙ্গাসাগর মেলায় আসছেন, কোভিড (COVID 19) প্রটোকল প্রত্যেককে মেনে চলতে হবে।

এসেবর পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, এই মুহূর্তে রাজ্যের সর্বত্র করোনা বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না। রাজ্যের যে সমস্ত অঞ্চলে করোনার বাড়বাড়ন্ত, শুধুমাত্র সেখানেই কোভিড কড়াকড়ি জারি করা হবে। অর্থনীতির কথা ভেবে এই মুহূর্তে রাজ্য লকডাউনের পথে হাঁটবে না বলেও আভাস দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Sourav Ganguly: কেমন আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়? কী জানাল হাসপাতাল

বুধবার পশ্চিমবঙ্গে আরও ৫ জনের শরীরে নতুন করে ওমিক্রন সংক্রমণ ধরা পড়ে। যার ফলে বর্তমানে এ রাজ্যে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১। রাজ্যে নতুন করে যে ৫ জনের শরীরে ওমিক্রন ধরা পড়েছে, তার মধ্যে শুধুমাত্র ১ জন বিদেশ থেকে ফিরেছেন। বাকি ৪ জনের বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। যা নিয়ে চিন্তা বাড়ছে প্রশাসনের।