Mahua Moitra: এফআইআর দায়ের হতেই মহুয়ার বাড়িতে সিবিআই হানা, ভোটের মুখে বিপাকে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী
Photo Credits: ANI

ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন কাণ্ডে এফআইআর দায়ের হয়েছে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) বিরুদ্ধে। লোকপালের নির্দেশে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। গত ১৯ শে মার্চ মহুয়ার মৈত্রের (Mahua Moitra) বিরুদ্ধে ওঠা ঘুষ নিয়ে প্রশ্ন কাণ্ড অভিযোগ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল লোকপাল। তদন্তের স্বার্থে এবার মহুয়া মৈত্রের বাবার বাড়িতে হানা দিল সিবিআই (CBI)।  শনিবার সাতসকালে প্রাক্তন তৃণমূল সাংসদের বাবা দীপেন্দ্রলাল মৈত্রের আলিপুরে ফ্ল্যাটে পৌঁছন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2024) আগে বড়সড় বিপাকে পড়লেন প্রাক্তন সাংসদ। শিল্পপতি দর্শন হীরানন্দানির কাছ থেকে ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছিল মহুয়া মৈত্রের বিরুদ্ধে। সেই অভিযোগ খতিয়ে দেখে মহুয়াকে সংসদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সংসদের এথিক্স কমিটি৷ তবে বহিষ্কৃত সাংসদের উপরে পুরনায় ভরসা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। চব্বিশের লোকসভা নির্বাচনে মহুয়ার গড় কৃষ্ণনগর থেকে তাঁকে ফের প্রার্থী করেছে দল।

তবে ভোটপ্রচার শুরুর আগেই কেন্দ্রীয় তদন্তকারী দলের নজরে মহুয়া। তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের অধীনে মামলার উল্লেখ করে লোকপালের নির্দেশিকায় জানানো হয়েছে, এই নির্দেশের ছয় মাসের মধ্যে সিবিআই-কে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে।। সেই সঙ্গে প্রতিমাসে তদন্তের অগ্রগতির বিষয়ে প্রতিবেদন পেশ করতে হবে।