Court Quashes FIR Against Mithun Chakraborty: মিঠুন চক্রবর্তীর নামে এফআইআর খারিজ কলকাতা হাইকোর্টের
Actor Mithun Chakraborty

কলকাতা, ৯ ডিসেম্বর: কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) স্বস্তি পেলেন অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। মানিকতলা থানায় তাঁর নামে দায়ের হওয়া এফআইআর খারিজের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের। এফআইআর খারিজের নির্দেশ দিয়েছেন বিচারপতি কৌশিক চন্দ (Kaushik Chanda)। তাঁর মন্তব্য, "মিঠুনের বলা সংলাপে ভোট পরবর্তী সন্ত্রাসের প্রমাণ নেই। রাজনীতির মঞ্চে মনোরঞ্জনের জন্য অভিনেতারা এই ধরনের সংলাপ বলেই থাকেন। জনসভা থেকে কেন সংলাপ বলেছিলেন, তাও জানিয়েছেন মিঠুন।"

বিধানসভা নির্বাচনের আগে ৭ মার্চ কলকাতায় ব্রিগেডে বিজেপি (BJP) সমাবেশ করে। সেই সমাবেশে গেরুয়া শিবিরে নাম লেখান মিঠুন। ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, "আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নেই, আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি।" সঙ্গে যোগ করেছিলেন, "মারব এখানে লাশ পড়বে শশ্মানে।" আরও পড়ুন: Bipin Rawat: বিপিন রাওয়াতের মৃত্যুর পর কীভাবে এই ধরনের ছবি পোস্ট করেন? কটাক্ষ নুসরতকে

উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ তুলে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করেছিলেন মৃত্যুঞ্জয় পাল। মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মানিকতলা থানায় চারটি ধারায় অভিযোগ দায়ের হয়। ১৬ জুন মামলায় প্রথমবার মিঠুনকে প্রায় ৪০ মিনিট জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। মিঠুন চক্রবর্তীর বয়ান রেকর্ড করা হয়। এফআইআর খারিজের দাবিতে হাইকোর্টে যান মিঠুন চক্রবর্তী হাইকোর্টে খারিজ হয় সেই আবেদন। ভার্চুয়াল জিজ্ঞাসাবাদে হাজির থাকতে নির্দেশ দেয় হাইকোর্ট। তবে, এই মামলায় আগেই আগাম জামিন পেয়েছিলেন তিনি। এবার এইআইআর খারিজের মাধ্যমে গোটা মামলাটিরই নিষ্পত্তি করে দিল কলকাতা হাইকোর্ট।