Bhabanipur By-Election: ভবানীপুর উপনির্বাচনে আজ মনোনয়ন জমা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee (Picture Credits: ANI)

কলকাতা, ১০ সেপ্টেম্বর: ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By-Election) আজ মনোনয়ন জমা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুপুরে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে নির্বাচন কমিশনের আধিকারিকদের কাছে তিনি মনোনয়ন জমা দেবেন। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন, ওই দিনই নির্বাচন রয়েছে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচারে নেমে পড়েছেন তৃণমূলের নেতা-কর্মীরা। জোর কদমে চলছে দেওয়াল লিখন ও পোস্টার, প্লাকার্ড লাগানোর কাজ।

বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসন থেকে লড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে তাঁকে অল্প ব্যবধানে হারতে হয়। ভোটে না জিতেও মুখ্যমন্ত্রী হন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তাঁকে ৬ মাসের মধ্যে বিধানসভায় নির্বাচিত হয়ে আসতে হত। মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে দাঁড়ানোয় ভবানীপুর আসনে তৃণমূলের টিকিটে জেতেন শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি এই আসনটি মুখ্যমন্ত্রীকে ছেড়ে দিতে ইতিমধ্যেই বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। আরও পড়ুন: Taliban: আফগানিস্তানে সরকার গঠন করেছে একদল জঙ্গি, তসলিমার কড়া আক্রমণ

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, খড়দা আসনে উপনির্বাচন হলে সেই আসনে দাঁড়াবেন শোভনবাবু। মমতা বলেন, "শোভনদেব চট্টোপাধ্যায় খড়দা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি আমার জন্য পদত্যাগ করেছেন। তিনি মন্ত্রী হিসেবেই থাকবেন।"