Bengal Global Business Summit: করোনা বিরতির দু বছর পর হতে চলেছে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন
Mamata Banerjee (Photo Credits: ANI)

কলকাতা, ৮ নভেম্বর: ২০১৯ এবং ২০২০ এই দুটি বছরে বিশ্ব বাংলা বানিজ্য সম্মেলন আয়োজন করা হয়নি। করোনার (Corona Virus) বাড়বাড়ন্তের কারণেই বন্ধ রাখা হয়েছিল। তবে এই সম্মেলন আবার অনুষ্ঠিত হতে চলেছে। যার তারিখ জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary) হরিকৃষ্ণ দ্বিবেদী। পয়লা বৈশাখের পরই বৈশাখের প্রথমেই ২০ এবং ২১ এপ্রিল বিশ্ব বাংলা বানিজ্য সম্মেলন (Bengal Global Business Summit) অনুষ্ঠিত হবে। তবে এই সম্মেলন বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারেই অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে।

বিশ্ব বাংলা বানিজ্য সম্মেলনে এর আগে দেশ-বিদেশের শিল্পপতি এবং শিল্প সংস্থার প্রিতিনিধিরা যোগ দিয়েছিলেন। এবারও সেই লক্ষ্যই নেওয়া হয়েছে। সেই সঙ্গে আরও বড় আকারে এই সম্মেলন আয়োজন করা হবে জানা গিয়েছে। এই বিশ্ব বাংলা বানিজ্য সম্মেলনের ব্য়াপারে শিল্পপতিদের খুব শীঘ্রই সবিস্তারে জানিয়ে দেওয়া হবে বলেও জানা গিয়েছে। আরও পড়ুন: রাজ্যে পেট্রোল, ডিজেলের শুক্ল কমানোর দাবিতে বিজেপির মিছিল আটকাল পুলিশ, ধুন্ধুমার কলকাতায়

আর এই সম্মেলনের লক্ষ্য রাজ্যে বিনিয়োগ আনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) শাসনকালে রাজ্যে শিল্প কেন আসেনি সেই নিয়ে বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এবারে তাই লক্ষ্য বিনিয়োগ।

সূত্রের খবর, এই সম্মেলন নিয়ে একটি নির্দিষ্ট কমিটিও তৈরি করা হয়েছে। মুখ্যমন্ত্রী ছাড়াও মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সেই কমিটিতে আছেন।