West Bengal Doctor’s strike:সোম, মঙ্গল দেশ জুড়ে ধর্মঘটে চিকিৎসকরা, দাবি পূরণের সময়সীমা বেঁধে দিলেন ৪৮ ঘণ্টা
জুনিয়র ডাক্তারদের ধর্মঘট (Photo Credits: IANS)

কলকাতা, ১৫জুন, ২০১৯:‌ এবার আরও কড়া পথে আন্দোলনে নামলেন চিকিৎসকরা। এনআরএসের(AIIMS) ডাক্তারদের দাবি পূরণের জন্য পশ্চিমবঙ্গ সরকারকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিলেন দিল্লির (Delhi)এইমসে চিকিৎসকরা। ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

এদিকে এনআরএসের জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে এইমসের(‌AIIMS) রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন-এর তরফ থেকে সারা দেশের চিকিৎসকদের প্রতীকী ধর্মঘটে সামিল হওয়ার আবেদন জানানো হয়েছে। সোম এবং মঙ্গলবার হবে এই প্রতীকী ধর্মঘট। আরও পড়ুনআজ নবান্নে বৈঠকে যেতে নারাজ এনআরএসের জুনিয়র ডাক্তাররা, সমাধান সূত্র বিশ বাঁও জলে

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (IMA) তরফ থেকে তাদের সমস্ত শাখার সদস্যদের প্রতিবাদে সামিল হতে ও কালো ব্যাজ পরে পশ্চিমবঙ্গের(West Bengal) চিকিৎসকদের প্রতি সমর্থন প্রদর্শন করতে বলা হয়েছে। পাশাপাশি এই ধরনের হিংসা রদে কেন্দ্রীয় আইন প্রণয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছেও আবেদন‌ জানিয়েছে তারা। দিল্লি মেডিকেল অ্যাসোসিয়েশনও রাজ্যব্যাপী চিকিৎসা পরিষেবা বন্ধ রাখার জন্য সিদ্ধান্ত নিয়েছে।

মহারাষ্ট্র অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ট ডক্টরস-ও আজ রাজ্য জুড়ে একদিনে ধর্মঘট পালন করছে। হায়দরাবাদের চিকিৎসকরা নিজামস ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস-এ একটি প্রতিবাদ সবার আয়োজন করেছেন।