Amit Shah Enjoying Baul Song: 'হৃদ মাঝারে রাখব' বাউল শিল্পীর গানে তালে তাল মেলালেন অমিত শাহ (দেখুন ভিডিও)
বাউল গান শুনছেন অমিত শাহ (Picture Credits: ANI)

বোলপুর, ২০ ডিসেম্বর: দু'দিনের বাংলা সফরে এসেছেন অমিত শাহ (Amit Shah)। শনিবার মেদিনীপুরের পর আজ বোলপুর সফর করেন তিনি। একাধিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন তিনি। বোলপুর মানেই সংস্কৃতির পরিবেশ। রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য, বাউল সঙ্গীততাই শুরু থেকে শেষ পর্যন্ত আজ তাঁর সফর ছিল সংস্কৃতিময়। নাচে, গানে তাঁকে স্বাগত জানানো হয় কবিগুরুর মাটিতে। বিশ্বভারতীর সঙ্গীত ভবনে স্বরাষ্ট্রমন্ত্রীর আসার উপলক্ষে আয়োজিত হয় বাউল গান, রবীন্দ্র নৃত্য এবং গান।

এরপর তিনি পৌঁছন বাউল শিল্পী বাসুদেব দাস বাউলের বাড়িতে মধ্যাহ্ন ভোজ সারতে। সেখানে পৌঁছতেই বাউল গানে তাঁকে স্বাগত জানানো হয়। শোনানো হয় 'হৃদ মাঝারে রাখব'। সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপি নেতা অনুপম হাজরা, দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়। রতনপল্লিতে বাসুদেব দাস বাউলের বাড়িতে আজকের মেনুতে ছিল ভাত, মুগের ডাল, আলু ভাজা, বেগুন ভাজা, পটল ভাজা, আলুপোস্ত, পালং শাকের তরকারি। স্যালাড, পায়েস, টক দইয়ের সঙ্গে শাহি মেনুতে ছিল নলেন গুড়ের রসগোল্লাও।

আরও পড়ুন, ভাইপোর দাদাগিরি শেষ করার জন্য বাংলায় পরিবর্তন হবে: অমিত শাহ

বাংলাদেশ ভবন থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, আমার বিশ্বভারতী গিয়ে খুবই ভালো লাগল। আজ আমার সৌভাগ্যের দিন। আজ এক মহামানবকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার সুযোগ পেয়েছি আমি, যিনি বিশ্বে ভারতীয় জ্ঞান, সাহিত্য, দর্শন ও কলাকে জনপ্রিয় করেছেন।

এরপর তাঁরা পৌঁছে যান বোলপুরে রোড শো করতে। সেখানে উপস্থিত ছিলেন, অমিত শাহ, রয়েছেন দিলীপ ঘোষ, অনুপম হাজরা সহ দলের অন্য নেতারা। রোড শো শেষ হয় বোলপুর চৌরাস্তায়।