Babul Supriyo: মন্ত্রিসভায় আনতেই বিধানসভা ভোটে প্রার্থী! ফুলের সঙ্গে গঞ্জও বদল বাবুলের
Babul Supriyo With Abhishek Banerjee and Derek O'Brien. (Photo Credits: Twitter)

কলকাতা, ১৩ মার্চ: বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পর থেকেই গায়ক-অভিনেতা বাবুল সুপ্রিয় (Babul Supriyo)-র দিদির দলে ভবিষ্যত নিয়ে জল্পনা চলছিল। অনেকেই বলেছিলেন, কলকাতার মেয়র পদে দেখা যেতে পারে বাবুলকে। অনেকে আবার ভেবেছিলেন, সেই আসানসোলেই 'কহো না পেয়ার হ্যায়' খ্যাত গায়ককে উপনির্বাচনে দাঁড় করানো হতে পারে। কিন্তু সব জল্পনা শেষে পরিষ্কার হয়ে গেল, বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বাবুলকে জিতিয়ে এনে মমতার মন্ত্রিসভায় আনা হতে চলেছে।  গত বছর ১৮ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দিয়েছিলেন বাবুল। তার আগে বিজেপি ও সাংসদ পদ ছেড়েছিলেন তিনি।

এদিকে, আগামী মাসে হতে চলা উপনির্বাচনে বাবুলের শুধু ফুল বদল হচ্ছে না, বদল হচ্ছে গঞ্জও। মানে গত বছর টালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে পদ্মফুলের প্রতীকে দাঁড়িয়েছিলেন বাবুল। বছর ঘুরতেই সেই বাবুল এবার টালিগঞ্জের পাশের বালিগঞ্জে জোড়া ফুল প্রার্থী। আরও পড়ুন: প্রভিডেন্ট ফান্ডে সুদের হার কমানো ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক মমতার

নিজের রাজনৈতিক জীবনে দু বার লোকসভা ভোটে দাঁড়িয়ে, দুবারই দারুণ জয় পেয়েছিলেন বাবুল। কিন্তু প্রথমবার বিধানসভা ভোটে লড়ে টালিগঞ্জে বড় ব্যবধানে হেরেছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের বিরুদ্ধে। এবার বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বাবুলের জয় নিয়ে তেমন কোনও সংশয় নেই। ক মাস আগেই কলকাতা পুরসভা নির্বাচনে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের সব কটি ওয়ার্ডে বড় ব্যবধানে জিতেছে তৃণমূল। ২০২১ বিধানসভা নির্বাচনে সুব্রত মুখোপাধ্যায় এই কেন্দ্রে জিতেছিলেন ৭৫ হাজারেরও বেশি ভোট। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী পেয়েছিলেন মাত্র ৩১ হাজার ও সিপিএম প্রার্থী ৮ হাজার ভোট পেয়েছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণে জায়গা না পাওয়া ও বিধানসভা ভোটের পর বিজেপি নেতৃত্বের ওপর ক্ষুব্ধ হয়ে দল ছেড়েছিলেন বাবুল। ২০১৪ ভোটে দার্জিলিং বাদ দিলে বাবুলই ছিলেন বাংলায় বিজেপির একমাত্র সাংসদ। ২০১৯ লোকসভাতেও আসানসোল থেকে বড় ব্যবধানে জিতেছিলেন।