Coronavirus In West Bengal: উত্তরবঙ্গে মেডিকেলে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি থাকা রোগীর মৃত্যু
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ৫ এপ্রিল: রাজ্য করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও একজনের। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে (North bengal medical college) মৃত্যু হল এক ব্যক্তির। মৃত ব্যক্তি শিলিগুড়ির (Siliguri) প্রধাননগরের বাসিন্দা বলে জানা গিয়েছে৷ তার বয়স ৫৩ বছর৷ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে খবর, জ্বর, কাশি এবং শ্বাসকষ্ট নিয়ে ২৬ মার্চ মেডিকেলে ভর্তি হয়েছিলেন৷ শনিবার তাঁর পরীক্ষা করা হয়৷ সেখানেই পজিটিভ ধরা পড়ে৷ রবিবার সকালেই তার মৃত্যু হয়৷ তবে, করোনার জেরেই তাঁর মৃত্যু কি না তা এখনও সরকারিভাবে স্পষ্ট করে জানানো হয়নি।

উত্তরবঙ্গ সংবাদের খবর অনুযায়ী, প্রধাননগরের মৃত ব্যক্তিকে জ্বর, কাশি এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসাপাতালে ভর্তি করা হয়৷ করোনা উপসর্গ থাকার কারণে তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়৷ কিন্তু সেই রিপোর্ট নেগেটিভ আসে৷ কিন্তু তাঁর শারীরিক অবস্থা খারাপ থাকার জন্য হাসপাতালে থেকে ছাড়া হয়নি৷ বরং তাঁকে মেডিকেলের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়৷ আইসোলেশন ওয়ার্ডে তাঁকে রাখা হয়েছিল উত্তরবঙ্গে করোনায় প্রথম মৃত কালিম্পঙের সেই মহিলার পাশের বেডেই৷ এরপর শনিবার ফের তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়৷ তাতে পজিটিভ ধরা পরে৷ আর রবিবার সকালেই তাঁর মৃত্যু হয়৷ আরও পড়ুন: Kolkata Police: গানের পর শায়েরি, লকডাউনে কলকাতা পুলিশের সৃজনশীলতায় মজেছে শহরবাসী

সোমবার উত্তরবঙ্গে মেডিকেলে ভর্তি এক মহিলার মৃত্যু হয়৷ কালিম্পংঙের ওই মহিলা গত সোমবার ভোররাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যান। তার পরেই তাঁর বাড়ির অন্য সদস্য, পরিচারিকা এবং অন্যান্যভাবে যারা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁদের কালিম্পং এবং জলপাইগুড়ির রানিনগর কোয়ারান্টিন সেন্টারে নিয়ে যাওয়া হয়। এই মহিলার পরিবারের আরও ৬ জনের শরীরেও করোনাভাইরাস মেলে।